জয়নাল আবেদীন: সোমবার থেকে রংপুর বিভাগে শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। বিভাগের আট জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের টিকা গ্রহণের রেজিস্ট্রেশনকৃত এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীরাই এই কর্মসূচির আওতায় টিকা গ্রহণ করতে পারবে।

সকাল ৮টা থেকে রংপুর নগরীর স্টেশন ক্লাব কেন্দ্রে দশ দিনব্যাপী টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান। এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর রংপুর বিভাগের উপ পরিচালক মো. আক্তারুজ্জামান, জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, রংপুর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজসহ উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর ও জেলা স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।উচ্চ মাধ্যমিক বিভাগীয় শিক্ষা অফিস জানায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য দশ দিনব্যাপী এই কর্মসূচিতে বিভাগের আট জেলার ১ লাখ ২৫ হাজার শিক্ষার্থী তাদের জন্মনিবন্ধন কার্ড নিয়ে এসে টিকা গ্রহণ করতে পারবে। এসব শিক্ষার্থীকে ১৫ নভেম্বর থেকে আগামী ২৫ নভেম্বরের মধ্যে করোনার টিকা দেওয়া হবে। এ ছাড়াও বিভাগের আট জেলায় ও প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের জন্য পর্যায়ক্রমে উপজেলা পর্যায়ে টিকার কেন্দ্র খুলে টিকাদান কর্মসূচি চলানো হবে বলেও জানানো হয়।

এদিকে রংপুর স্টেশন ক্লাব কেন্দ্রে সকাল থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভিড় দেখা যায়। অনেক উৎসাহ নিয়ে টিকা গ্রহণের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে তারা। টিকা নিতে আসা এসব শিক্ষার্থীরা টিকা গ্রহণের পর উচ্ছ্বাস প্রকাশ করেন।জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় আজকের বাংলাদেশকে জানান, সোমবার থেকে এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীদের জন্য টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রংপুর নগরীর স্টেশন ক্লাবের একটি বুথে ফাইজারের এ টিকা দেওয়া হচ্ছে‌। দুই একদিনের মধ্যে উপজেলা পর্যায়েও টিকাদানের বুথ বসিয়ে শিক্ষার্থীদের সুবিধার্থে টিকা দেওয়া হবে। বর্তমানে টিকা নিতে আসা এসব শিক্ষার্থীকে পূর্বের নিবন্ধন ছাড়াই জন্মনিবন্ধন কার্ডের ফটোকপি গ্রহণ করে তাৎক্ষণিক নিবন্ধনের মাধ্যমে টিকা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Previous articleপরকীয়ার জেরে শিশুকন্যাকে হত্যা, সৎ মায়ের ফাঁসি
Next articleদীর্ঘ সাড়ে ৭ মাস পর সেন্টমার্টিনে শুরু হচ্ছে জাহাজ চলাচল, দ্বীপে প্রাণচাঞ্চল্য
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।