সোমবার, জুলাই ১৫, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ের নির্বাচনী ফলাফল ও নির্বাচন পরিবর্তী সহিংসতা

সোনারগাঁওয়ের নির্বাচনী ফলাফল ও নির্বাচন পরিবর্তী সহিংসতা

গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। ৩য় ধাপের নির্বাচনে রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত শান্তিপূর্ণ ভোট গ্রহণ হয়েছে। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরণের কোন অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেনি।

৩য় ধাপের নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নে চারটিতে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় সেখানে শুধু সংরক্ষিত মহিলা ও সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি চারটিতে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা এবং সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চারটি ইউনিয়নের চেয়ারম্যান পদে ২টিতে নৌকা প্রতিক এবং একটিতে লাঙ্গল এবং একটি স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়। অপর দিকে, নির্বাচনি পরবর্তী সহিংসতা হিসেবে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দুইজন মেম্বার প্রার্থী পরাজিত হয়ে বারদী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জহিরুল হকের বাড়িতে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে লুটপাট চালিয়ে ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এসময় হামলাকারীরা বাড়িতে থাকা চেয়ারম্যানে ভাই তাইজুল, তানজিল, শাকিল, আমেনা, রাবেয়া, বিলকিছসহ ১০জনকে কুপিয়ে ও পিটিয়ে মারাক্তক জখম করেন। এসময় আহতদের উদ্ধার করে স্থানীয় কয়েকটি হাসপাতালে ভর্তি করেন। রবিবার রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোনারগাঁ থানায় চেয়ারম্যান বাদি হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। জানা যায়, পূর্বশক্রতার জের ধরে উপজেলার বারদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান জহিরুল হকের বাড়িতে ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ইব্রাহিম খলিল টিপু ও জাকির সরকার পরাজিত হয়েছে এমন খবর পেয়ে ইব্রাহিম খলিল টিপু ও জাকির সরকারসহ তাদের কর্মী সমর্থকরা স্থানীয় চেয়ারম্যানের বাড়িতে হামলা, লুটপাট ও ভাংচুর চালিয়েছে। এসময় হামলাকারীরা চেয়ারম্যানের ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। পরে বারদী গ্রামের আরও কয়েকটি বাড়ি ভাংচুর করেন তারা। হামলাকারীদের দাবী চেয়ারম্যানের কারনে তারা পরাজিত হয়েছে। জহিরুল হক জানান, কি কারনে মেম্বার প্রার্থী ইব্রাহিম খলিল টিপু ও জাকির সরকার আমার বাড়িতে তারা হামলা করেছে জানানেই। দ্রুতত তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি করেন তিনি।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, হামলার ঘটনায় অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments