মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে ভোট কক্ষ থেকে বহিরাগত আটক

চাঁপাইনবাবগঞ্জে ভোট কক্ষ থেকে বহিরাগত আটক

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে ভোট কক্ষে বহিরাগত প্রবেশের দায়ে একজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জের নয়াগোলা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র এ ঘটনা ঘটে। আটক ব্যক্তি সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের মহিপুর গ্রামের আসিকুল ইসলাম। তাকে মহিলা ভোটারদের ০৬নং কক্ষে আটক করে পুলিশ।

নির্বাচনী এজেন্ট, ভোটার ও প্রিজাইডিং অফিসার সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়াগোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের মহিলা কক্ষে কোন এজেন্ট না। পরে সংবাদকর্মীদের উপস্থিতি ও অন্যান্য এজেন্টদের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তাকে আটক করে।

প্রিজাইডিং অফিসার সলেহ আকরাম জানান, বহিরাগত হয়েও ভোটকেন্দ্রে প্রবেশের অপরাধে একজনকে আটক করা হয়েছে। এবিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সীমানা জটিলতায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৮টা ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১৫টি ওয়ার্ডের ৭২টি ভোটকেন্দ্রে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকেই নারী ও পুরুষ ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে।

গত ০২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ২৬ অক্টোবর সীমানা জটিলতায় হাইকোর্টে একটি রিটের প্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরে হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার (৩০ নভেম্বর) ভোটগ্রহণের দিন নির্ধারণ করে নির্বাচন কমিশন।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- নৌকা প্রতীকে জেলা আওয়ামীলীগের সদস্য মোখলেসুর রহমান, মোবাইলফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শামিউল হক লিটন, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক শিবির নেতা মোস্তাফিজুর রহমান মুকুল।

এছাড়াও ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় এবার ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন।

তফসিল অনুযায়ী সপ্তম ধাপে পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৯ অক্টোবর। মনোনয়নপত্র বাছাই ১১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপলি নিষ্পত্তি ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ হয় ১৮ অক্টোবর।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments