আবুল কালাম আজাদ: টাঙ্গাইলের কালিহাতীতে প্রেমিকের সঙ্গে কথা বলতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নুসরাত জাহান তোয়া (১৩) নামে এক স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার দশকিয়া ইউনিয়নের ধলাটেঙ্গর রেলাইনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত তোয়া নাসির উদ্দিন ও শায়লা বেগম দম্পতির মেয়ে এবং এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের অস্টম শ্রেণির ছাত্রী।তারা চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা। এলেঙ্গা শামসুল হক কলেজের সামনে একটি ভাড়া বাসায় দীর্ঘদিন যাবত বসবাস করছেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল ৯টার দিকে স্কুলড্রেস পড়া একটি মেয়ে ও একটি ছেলে রিকশাযোগে ধলাটেঙ্গর রেলাইনের কাছে আসে।মেয়েটি রেলইনের স্লিপাড়ে বসা ও ছেলেটি পাশেই একটু নিঁচুতে দাঁড়িয়ে তাদেরকে কথা বলতে দেখা যায়। সকাল ৯টা ১০ মিনিটের দিকে উত্তরবঙ্গগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থলে এলে চালক হুইসেল বাজিয়ে ব্রেক কষার চেষ্টা করেও পারেনি। ছেলেটি লাফ দিয়ে সরে গিয়ে প্রাণে রক্ষা পেলেও মেয়েটি ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান।এর পর মেয়েটিকে রেখে ছেলেটি দ্রুত পালিয়ে যান।

স্কুলছাত্রী নুসরাতের মোবাইল ফোনের ম্যাসেঞ্জারে দেখা যায়, সোহাগ আল হাসান জয় নামে একটি ছেলের সাথে মঙ্গলবার সকালে ফেসবুকের ম্যাসেঞ্জারে তাদের কথা হয়। তারা ধলাটেঙ্গর রেললাইনের পাশে দেখা করে কথা বলার জন্য বেড়িয়েছিলেন। এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল করিম জানান, নুসরাত জাহান তোয়া স্কুলের অস্টম শ্রেণির ছাত্রী।মঙ্গলবার তার গণিত পরীক্ষা ছিল। সকালে তিনি পুলিশের মাধ্যমে জানতে পারেন- নুসরাত জাহান তোয়া ট্রেনে কাটা পড়ে মৃত্যুবরণ করেছে। নুসরাতের মা শায়লা বেগম কান্নাজড়িত কণ্ঠে জানান, সকালে বান্ধবীর বাসায় যাওয়ার কথা বলে নির্ধারিত সময়ের একটু আগেই বাসা থেকে বের হয় নুসরাত। বান্ধবীর বাসা থেকে তাকে নিয়ে একত্রে এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা দিতে যাওয়ার কথা ছিল। এজন্য তিনি ও তার ছোট মেয়ে নুসরাতকে কিছুটা পথ এগিয়েও দিয়ে আসেন। কিন্তু নুসরাত রেললাইনে কীভাবে গেল তিনি বুঝতে পারছেন না। টাঙ্গাইলের ঘারিন্দা রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ এএসআই আব্দুস সবুর জানান, সকাল ৯টা ১০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী নীল সাগর এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে নুসরাত জাহান তোয়া নামে এক স্কুলছাত্রী ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

Previous articleটাঙ্গাইলে রাতে বাড়ি গিয়ে ইউএনও’র কম্বল বিতরণ
Next article‘বন্দুকযুদ্ধে’ নিহতদের জানাজায় এলেন না কেউ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।