মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Homeসারাবাংলাফুলবাড়ীতে প্রতিবন্ধী দিবস পালিত

ফুলবাড়ীতে প্রতিবন্ধী দিবস পালিত

মোস্তাক আহম্মদ: কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন, প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্ব ও অংশ গ্রহণথ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল শুক্রবার আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে।

সকালে উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের যৌথ উদ্যোগে প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, এডিডি, বেসিক ও লেপ্রোসী মিশনের সহযোগিতায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আখতারুজ্জামান।
এতে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, মৎস্য কর্মকর্তা মাজনুন্নাহার মায়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা এছার উদ্দিন প্রমুখ।
এতে এসোসিয়েশন ফর দা ডিজেবল ডেভোলেপমেন্ট (এডিডি), দৌলতপুর অটিষ্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, বেসিক অটিষ্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, দলদলিয়া অটিষ্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, হাইকেয়ার অটিষ্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা অংশ গ্রহণ নেন। শেষে ২৫০ জন প্রতিবন্ধী শিশুর মাঝে খেলনা সামগ্রী বিতরণ করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments