জয়নাল আবেদীন: অনুসন্ধানী সাংবাদিকতার বর্তমান বাস্তবতা ও করণীয় শীর্ষক মতবিনিময় সভায় বিশেষঞ্জ বক্তারা বলেছেন অনুসন্ধানী সাংবাদিকতার সংখ্যা দিন দিন কমতে শুরু করেছে । হাতে গোনা কিছু পত্রিকা এবং টিভি চ্যানেল এই সাংবাদিকতা এখনো করে যাচ্ছেন ।

তবে এই অনুসন্ধানী সাংবাদিকতা তারাই করতে পারেন যাদের সৎ সাহস রয়েছে যারা অবৈধ অর্থের কাছে নিজেকে বিকিয়ে দেন না,যারা ঝুকি নিতে জানেন তারাই এই সাংবাদিকতা করতে পারেন। গতকাল রোববার রংপুরে সুজন এই মতবিনিময় সভার আয়োজন করে। সুশাসনের জন্য নাগরিক সুজন জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় একতা সম্পাদক শাহিন রহমান অনুসন্ধানী সাংবাদিকতার বর্তমান বাস্তবতা ও করণীয় বিষয়ে ব্যাপক আলোকপাত করেন । এসময় আলোচনায় অংশ নিয়ে সাংবাদিকরা বলেন একজন সম্পাদক এবং মালিকের সমর্থন থাকলে অনুসন্ধানী সাংবাদিকতা করা সম্ভব । অনুসন্ধানী সাংবাদিকতা করতে হলে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে ধীরে ধীরে এগুতে হয় । পাশাপাশি অনেক অর্থেরও প্রয়োজন পড়ে । ্আর এসবের সাপোর্ট না পেলে একজন সাংবাদিকের পক্ষে কোন ভাবেই কাজ করা সম্ভব নয় । আলোচনায় অংশ নেন সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, বৈশাখী রংপুর প্রতিনিধি আফতাব হোসেন. স্থানীয় দৈনিক প্রথম খবরের নির্বাহী সম্পাদক তাজিদুল ইসলাম লাল, দৈনিক দাবানলের বার্তা সম্পাদক জি এম জয়,সাংবাদিক তৌহিদুল ইসলাম বাবলা, সুজন রংপুর বিভাগীয় সমন্বয়কারি রাজেশ দে .মহানগর সভাপতি ফকরুল আনাম বেঞ্জু, সভায় রংপুর প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুর রহমান মিন্টু ,ভারপ্রাপ্ত সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী, সিটি প্রেসক্লাবের সহসভাপতি সাঈদ বাবু, ডেইলি অবজারভার পত্রিকার রংপুর প্রতিনিধি লাবনী ইয়াসমীন বক্তব্য প্রদান করেন। রংপুর প্রেসক্লাব, রিপোটার্স ক্লাব, সিটি প্রেসক্লাব এই তিন ক্লাবের ৩০জন সিনিয়র জুনিয়র সাংবাদিক ছাড়াও রংপুর বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় সাংবাদিকতা বিভাগের কয়েকজন শিক্ষার্থীও অংশ নেন ।

Previous articleরংপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন, কিশোরীদের মাঝে স্যানিটারী ন্যাপকিন বিতরণ
Next articleজমাজমির জেরে জয়পুরহাটে বৃদ্ধ পিতাকে হত্যার অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।