গিয়াস কামাল: ৫ম ধাপে নির্ধারিত ইউপি নির্বাচনের তালিকায় সোনারগাঁওয়ের একটি ইউনিয়ন বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে ব্যাপক প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন আওয়ামীলী স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা। তবে প্রচার-প্রচারনার মাঝেও একে অপরের বিরুদ্ধে পোষ্টার ছেড়া ও নৌকা পোড়ানোর অভিযোগ করছে।

গত রবিবার রাতে বৈদ্যেরবাজার এলাকায় নৌকার সমর্থিত আল আমিন সরকারের নৌকায় আগুন দিয়ে তার পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগ উঠেছে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে। এ ঘটনায় নৌকার সমর্থিত নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এলাকাবাসী জানান, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী আল আমিন সরকার ও বর্তমান চেয়ারম্যান ডাঃ আব্দুর রব আছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে, অপরদিকে বিদ্রোহী প্রার্থী হিসেবে আছেন সাবেক চেয়ারম্যান মাহবুব সরকার ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মহিউদ্দিন। তারা সবাই যার যার কর্মী সমর্থক নিয়ে মাঠে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। কিন্তু গত কয়েকদিন ধরে ভোটকে কেন্দ্র করে নৌকার প্রার্থীদের পোষ্টার ছিড়ে ফেলার অভিযোগ পাচ্ছি। গত রবিবার রাতেও আনন্দবাজার এলাকায় নৌকা প্রার্থীর পক্ষে প্রচারনার জন্য সাটানো একটি নৌকায় আগুন দেয় দুবৃর্ত্তরা। পরে তারা আশপাশের পোষ্টার ছিড়ে ফেলে দেয়। নৌকায় আগুন ও পোষ্টার ছিড়ে ফেলায় বৈদ্যেরবাজার আওয়ামীলীগ নেতাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। আওয়ামীলীগের নেতারা জানান, বর্তমানে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় রয়েছে। আওয়ামীলীগের উন্নয়ন দেখে মানুষ নৌকা প্রতিকে ভোট প্রদান করছে। সেটা দেখে বিদ্রোহী প্রার্থীরা নৌকার ভোট ঠেকাতে ও নৌকার নেতাকর্মী ও ভোটারদের কেন্দ্রে যেতে ভয়ভীতি সৃষ্টির জন্য একের পর এক ঘটনা ঘটাচ্ছে নৌকার বিরুদ্ধে। তারা বলেন, আমরা প্রশাসনের কাছে নৌকা পোড়ানোর পিছনে যাদের হাত রয়েছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসতে হবে।

এ ব্যাপারে আল-আমিন সরকার বলেন, নৌকার জনপ্রিয়তা দেখে নৌকার বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে নৌকা ডুবাতে নৌকা প্রতীকে আগুন দিচ্ছে পোষ্টার ছিড়ছে আবার অনেক নেতাকর্মীকে হুমকি ধামকি দিচ্ছে। আমার আমার নেতাকমীদের বলেছি, কারো বিরুদ্ধে যাওয়ার দরকার নাই দেশে আইন প্রশাসন রয়েছে তারাই নৌকার পিছনে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে গ্রেফতার করবে। অপর দিকে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা বলেন, এ সকল কাজ আমাদের দ্বারা সংঘটিত হয়নি। তারা নিজেরাই এমন কাজ সংঘটিত করে আমাদের উপর দোষ চাপানোর চেষ্টা চালাচ্ছে।

Previous articleফেসবুকের অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হাইকোর্টে রিট
Next articleসাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে জয়পুরহাটে মামলার আবেদন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।