শফিকুল ইসলাম: সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান ও মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে পেনাল কোডে মামলা নেওয়ার জন্য আবেদন করেছেন জয়পুরহাট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক মোজাহিদুল ইসলাম ওরফে রাজু।

আজ সোমবার দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের এক নম্বর আমলি আদালতের (সদর) অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের আদালতে এই আবেদন করেছেন। মামলার বাদি নিজেই সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালত আমার জবানবন্দি নিয়েছে। তবে মামলা গ্রহণের বিষয় কোনো আদেশ দেননি। মামলা নেওয়ার আবেদনে বলা হয়েছে, খালেদা জিয়ার নাতনি ও তারেক রহমানের মেয়ে জাইমা রহমান লন্ডনে আইন পেশায় নিয়োজিত। মামলার এক নম্বর আসামী মুরাদ হাসান ও দুই নম্বর আসামী জাইমা রহমান সম্পর্কে মানহানিকর ও মিথ্যা তথ্যসংবলিত বক্তব্য দিয়েছেন ও তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন। এতে জাইমা রহমান ও বিএনপির প্রতি বিদ্বেষ ও ঘৃনা সৃষ্টির অপরাধ করা হয়েছে। একারণে আসামীরা ১৮৬০ সালের পেনাল কোডের ১৫৩ (ক)/৫০৫ (ক) ও ৫০৯ ধারায় অপরাধ করেছেন। মামলার বাদী মোজাহিদুল বলেন, এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে আমি মামলার আবেদন করেছি। সদর আমলী আদালতের বিচারক অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট আব্দুল্লাহ আল মামুন মামলাটি গ্রহণ করে আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন।

Previous articleসোনারগাঁওয়ে নৌকায় আগুন
Next articleকলাপাড়ায় হামলার আশংকায় উঠান বৈঠক করতে পারলেন না স্বতন্ত্র প্রার্থী সুজন মোল্লা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।