তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে ১৫ বছর পর পৌর আওয়ামী লীগের সম্মেলন বৃহস্পতিবার বিকাল থেকে রাত দশটা পর্যন্ত পৌরশহরের পাইলট বালিকা বিদ্যালয় মাঠে এ সম্পূর্ণ করা হয়েছে। রাতে রায়পুর শহরে বিজয়ী সভাপতি ও সাধারন সম্পাদককে নিয়ে আনন্দ মিছিল করেছেন প্রায় ২’শ নেতাকর্মী। এ পৌর কমিটি আগামি ১৫ দিনের মধ্যে পুর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেন জেলা কমিটি নেতারা।

সম্মেলন শেষে সভাপতি পদে দুই জন প্রার্থী হলেও প্রস্তাবক ও সমর্থক না থাকায় বিনা প্রতিদনাদ্বিতায় কাজি জামশেদ কবির বাকি বিল্লা বিনা ভোটে নির্বাচিত হন। ২৩৬ জন ভোটারের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হন তরুন সমাজ সেবক আবু সাঈদ জুটন। অন্য দুই পরাজিত প্রার্থী আইনুল কবির মনির ও নোমানকে কমিটির সহসভাপতি এবং কাউন্সিলর শিশির পাঠান ও রুবেলকে সাংগঠনিক পদে ঘোষনা দেন রায়পুরের সাংসদ এডঃ নয়ন।

সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ। প্রধান অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া সম্পাদক ও সাবেক সাংসদ হারুনুর রশিদ। প্রধানবক্তা হিসেবে বক্তব্য রাখেন,জেলার সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ এর সাংসদ অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। আরো বক্তব্য রাখেন, জেলার যুগ্ম সাধারন সম্পাদক এডঃ আবদুল মান্নান মুন্সি, জজ আদালতের পিপি এডঃ জসিম উদ্দিন, আ’লীগের সাধারন সম্পাদক হাজি ইসমাইল খোকন, রফিকুল হায়দার বাবুল, এডঃ মিজানুর রহমান।।

উল্লেখ্য, ২০০৬ সালের ২৬ এপ্রিল সম্মেলনের মাধ্যমে মরহুম কামাল উদ্দিন ভূঁইয়াকে সভাপতি করে পূর্ণাঙ্গ কমিটি হয়েছিলো। সেই কমিটির মেয়াদ শেষে ২০১২ সালের ১২ নভেম্বর কাজী জামশেদ কবির বাকি বিল্লাহকে আহ্বায়ক ও আইনুল কবির মনিরকে যুগ্ম আহ্বায়ক করে ২৭ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়।

Previous articleসাপাহারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালকের মৃত্যু
Next articleরংপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।