শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারোহিঙ্গা সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দ্রুত প্রত্যাবাসনের দাবিতে উখিয়ায় 'আমরা কক্সবাজারবাসী'র মানববন্ধন

রোহিঙ্গা সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দ্রুত প্রত্যাবাসনের দাবিতে উখিয়ায় ‘আমরা কক্সবাজারবাসী’র মানববন্ধন

কায়সার হামিদ মানিক: রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন, রোহিঙ্গা সন্ত্রাসীদের অপরাধ দমন, দেশি -বিদেশী এনজিওর ষড়যন্ত্র ও অপতৎপরতা বন্ধের দাবীতে আমরা কক্সবাজারবাসী নামের একটি সংগঠনের উদ্যোগে এক বিশাল মানববন্ধন ১১ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১টার সময় উখিয়ার একরাম মার্কেট চত্বরে অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন আমরা কক্সবাজারবাসী সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সহ সভাপতি সমির পাল, জেলা কৃষক লীগের নেতা ও সহ সভাপতি আনিসুল হক চৌধুরী , আনকিচ ফাতেমা ডেইজি, শিক্ষক নেতা হাসান জামাল রাজু, উখিয়া উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক রিয়াজুল হক রিয়াজ, উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ, সিনিয়র সহ সভাপতি এডঃ এটিএম রশিদ, পালংখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য ফজল কাদের ভুট্টা, সাংবাদিক রতন কান্তি দে, সুজন সভাপতি নুর মোহাম্মদ সিকদার, ইউপি সদস্য হেলাল উদ্দিন ও যুবলীগ নেতা আবুল হোসেন।

এসময় বক্তারা বলেন, গত ২০১৭ সালের ২৫ আগষ্ট মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে রোহিঙ্গারা এদেশে আশ্রয় নেন। বিদেশী রাষ্ট্রের অনুরোধ ও মানবিক কারনে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১১লাখ রোহিঙ্গাদের আশ্রয় দেন৷ বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর থেকে পযটন শহর কক্সবাজার কে অপরাধের স্বর্গরাজ্য হিসেবে গড়ে তুলে।রোহিঙ্গা সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দ্রুত প্রত্যাবাসনের দাবী জানান তারা।

রোহিঙ্গারা পুরো কক্সবাজার জেলায় ছড়িয়ে পড়েছে। এ কারনে শহরে অপহরণ, খুন, ছিনতাই, ডাকাতি বেড়ে গেছে। ফলে পর্য়টকরা কক্সবাজার ভ্রমণে নিরুৎসাহিত হচ্ছে। এছাড়া রোহিঙ্গারা ব্যবসা -বানিজ্যে লিপ্ত। তারা এদেশ থেকে হাজার হাজার টাকা পাচার করছে।
উখিয়া ও টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা শিবির কর্মরত এনজিও সংস্হায় চাকুরী করছে রোহিঙ্গারা। পুরো অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের যুগ্নসম্পাদক মুজিবুল হক আজাদ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments