ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে যাত্রীবেশে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনায় অটোগ্যারেজ মালিকসহ চারজনকে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ। সোমবার শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া অটোরিকশার যন্ত্রাংশ বিক্রির ৬ হাজার টাকা ও অটোরিকশা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নিমতলা-ফকিরপাড়ার মুকুল আলীর ছেলে আকাশ আলী (১৯) একই এলাকার জুয়েলের ছেলে শান্ত (২০), দ্বারিয়াপুর ঈদগাহ মাঠ এলাকার শফিকুল ইসলামের ছেলে মেরাজ (১৯) ও শাহীবাগের মৃত মুলি খলিফার ছেলে আরামবাগের অটোগ্যারেজ মালিক জামাল উদ্দীন (৫০) ।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জুগিডাইং মাকড় কোল এলাকার মৃত দিসান হেমরোনের ছেলে হায়দার হেমরোন একজন অটোরিকশা চালক। রোববার (৩০ জানুয়ারি) রাত সোয়া ৯টার দিকে শহরের সোনারমোড় থেকে প্রফেসরপাড়া যাওয়ার কথা বলে ব্যাটারিচালিত অটোতে ওঠেন আকাশ ও শান্ত। প্রফেসরপাড়ার মধ্যে পৌঁছলে যাত্রীবেশে থাকা দুই ছিনতাইকারী পেছন দিক থেকে চালকের গলায় চাকু ধরে অটোরিকশা থামাতে বলে। এ সময় তাকে মারধর করে ও চাকু দিয়ে হত্যার ভয় দেখিয়ে অটোরিকশা নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।
ঘটনার পরের দিন দুপুরে শহরের শান্তিমোড়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের মৌখিকভাবে অবহিত করেন হায়দার হেমরোন। বিষয়টি থানা পুলিশ জানার পর ছিনতাই হওয়া অটোরিকশা উদ্ধার কাজ শুরু করে।

টানা অভিযান চালিয়ে আকাশ ও শান্ত নামে দুই ছিনতাইকারীকে গ্রেফতার ও তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ছিনতাই চক্রের মেরাজ নামে আরেক সদস্যকে গ্রেফতার করে পুলিশ। আসামিরা সবাই একটি সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সদস্য। আকাশ ও শান্ত এলাকায় ছিনতাইকারী হিসেবে পরিচিত। তারা দীর্ঘদিন ধরে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করে আসছে। গ্রেফতারকৃত ছিনতাইকারীদের দেয়া তথ্যে শহরের মহিলা কলেজ টেলিফোন অফিসের ভেতরের জঙ্গল থেকে বডি এবং আরামবাগের জামালের অটো গ্যারেজ থেকে ব্যাটারি ও অন্যান্য যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইয়ের কথা স্বীকার করেছে। তারা নিজ এলাকায় চিহ্নিত ছিনতাইকারী হিসেবে পরিচিত। আগে থেকেই তাদের বিরুদ্ধে এমন অভিযোগ ছিল। রোববার রাতে অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা জানার পর অভিযান চালিয়ে তিন ছিনতাইকারী ও ছিনতাই হওয়া অটোরিকশা জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

Previous articleসাংবাদিক শিমুল হত্যার ৫ম বর্ষ আজ: আসামী পক্ষের নানা কৌশলে ৫ বছরেও শুরু হয়নি বিচার কাজ
Next articleচাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে প্রতারক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।