গিয়াস কামাল: ঢাকা বিভাগে সফল জননী হিসেবে নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের আসমা আখতারী। নারায়ণগঞ্জে বিভিন্ন ক্যাটাগরিতে অবদান রাখা নারীদের জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গত মঙ্গলবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে এ সম্মাননা প্রদানের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী ফজিলাতুননেছা বলেন, জয়িতা মানে জয়ী নারী। জীবন সংগ্রামে অপ্রতিরোধ্য ও আত্মপ্রত্যয়ী নারীর নাম জয়িতা। তারা দেশের নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের অনন্য উদাহরণ। কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করেছে। তারা পরিবার, সমাজ ও দেশের গর্ব। সরকার তাদের অসামান্য অর্জনের যথাযথ স্বীকৃতি প্রদান করছে। যার মাধ্যমে অন্যান্য নারীরাও অনুপ্রাণিত হচ্ছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারীর সভাপতিত্বে সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কামিজা ইয়াসমিন, কাউন্সিলর শারমিন হাবিব বিন্নীসহ প্রমুখ। আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে অবদান রাখায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ এবং অতিথিবৃন্দ জেলা পর্যায়ের ৫ জন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করেন।

উল্লেখ্য, জেলা পর্যায়ে ৫টি ক্যাটাগরীতে নির্বাচিত জয়িতাদের মধ্যে সফল জননী নারী আসমা আখতারি, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী পারভীন আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী লুবনা তারান্নুম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করা নারী মোহসেনা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী এ্যাড. নূরজাহানকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। এর আগে গত বছর ২০২১ইং রাষ্ট্রীয় পর্যায়ে বেগম রোকেয়া দিবস ২০২০ জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় “সফল জননী নারী” ক্যাটাগরিতে নারায়ণগঞ্জ জেলার ‘সেরা মা’ নির্বাচিত হয়েছেন আসমা আখতারী।

Previous articleভূঞাপুরে অবৈধ বালুর ঘাট দখলে নিতে মরিয়া জনপ্রতিনিধিরা, ঘটছে প্রাণহানি
Next articleসোনারগাঁওয়ে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।