বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাজয়পুরহাট জেলা পুলিশে প্রথমবারের মতো যুক্ত হলো ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ণ...

জয়পুরহাট জেলা পুলিশে প্রথমবারের মতো যুক্ত হলো ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ণ ক্যামেরা

শফিকুল ইসলাম: জয়পুরহাট জেলা পুলিশে প্রথমবারের মতো যুক্ত হলো আধুনিক ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরা । আধুনিক সরঞ্জাম ব্যবহারের জয়পুরহাট জেলা পুলিশের দক্ষতা ও পেশাদারিত্ব আরও এক ধাপ বাড়বে বলে মনে করছেন জেলা পুলিশের কর্মকর্তারা। বডি ওর্ন ক্যামেরা থাকায় অপরাধীদের দ্রুত চিহ্নিত করা যাবে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারী) দুপুরে পুলিশ লাইন মাঠে প্রশিক্ষন শেষে জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা ট্রাফিক সার্জেন্ট জিয়াউল হকের শরীরে অত্যাধুনিক এই ক্যামেরাটি সংযুক্ত করার মাধ্যমে কার্যক্রমটির উদ্বোধন করেন। জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, পুলিশের মহাপরির্দশক (আইজিপি) ড. বেনজীর আহমেদ মহোদয় জয়পুরহাট জেলা পুলিশকে প্রাথমিক পর্যায়ে ৫০ টি ট্যাকটিক্যাল বেল্ট ও ১৮ টি বডি ওর্ণ ক্যামেরা দিয়েছেন। চৌকস পুলিশ সদস্যদের এই ট্যাকটিক্যাল বেল্ট ও বডি ওর্ন ক্যামেরা দেওয়া হয়েছে। তিনি আরো জানান, বিভিন্ন অভিযানে পুলিশ সদস্যদের নামে হয়রানিসহ নানা অভিযোগ করা হয়। পুলিশের অভিযান নিয়ে বিতর্ক তৈরি হয়। এই ক্যামেরা ব্যবহারের ফলে এমন বিতর্ক আর থাকবে না। এছাড়া অনেক সময় পুলিশের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়। এই ক্যামেরার ফলে আশা করি আগামীতে পুলিশের শরীরে বডি ক্যামেরা চালু থাকায় অভিযানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ-প্রশাসন) মোঃ তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোসফেকুর রহমান, জয়পুরহাট আদলতের পরির্দশক আব্দুল লতিফ খাঁন, গোয়েন্দা পুলিশের পরির্দশক শাহেদ আল -মামুন, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলমগীর জাহান, ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নীরেন্দ্রনাথ মন্ডল, পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব, কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক, আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুর রহমান, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর জামিরুল ইসলাম ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments