মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নকল জিপসাম তৈরি কারখানায় অভিযান

রংপুরে নকল জিপসাম তৈরি কারখানায় অভিযান

জয়নাল আবেদীন: আজ বিকেল পৌনে চারটায় গোপন সংবাদের ভিত্তিতে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনানের দিক নির্দেশনায়, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাজ্জাদ হোসেনের অপারেশন পরিকল্পনায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ তাকী তাজওয়ার এর নেতৃত্বে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোছাঃ মোসলেমা খাতুন, পুলিশ পরিদর্শক মোঃ সালেহ আহমেদ পাঠান, এসআই মোঃ বাবুল ইসলাম, এসআই মোঃ নাজমুল ইসলাম ও সঙ্গীয় ফোর্সসহ রংপুর তাজহাট থানাধীন আনসারী মোড়সংলগ্ন ‘ভাবনা চক পাউডার মিল’ নামক নকল জিপসাম সার তৈরী কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

উক্ত প্রতিষ্ঠানের উৎপাদন সামগ্রী ও কাগজপত্র যাচাই করে দেখা যায় যে, কোন প্রকার ফর্মূলা অনুসরণ ছ্ড়াই জীপসাম তৈরী করা হচ্ছে।, প্রতিষ্ঠানের পরিবেশ ছাড়পত্র নেই, জিপসাম তৈরির কাঁচামাল ক্রয়ের চালান/বৈধ কাগজপত্র নেই, পণ্য উৎপাদনে ব্যবহৃত উপাদানসমুহের অনুমোদনপত্র নেই এছাড়াও অগ্নি নির্বাপন ব্যবস্থা, কেমিস্ট এবং কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কোন ব্যবস্থাই নেই । ফলে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, মোছাঃ মোসলেমা খাতুন এর উপস্থিতিতে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ তাকী তাজওয়ার ‘সার ব্যবস্থাপনা আইন ২০০৬’ এর ১৭ ধারায় কারখানার পরিচালক মোঃ জিল্লুর রহমান নুরপুর কবরস্থান মহানগর এলাকা তাকে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদানের আদেশ দেন এবং ত্রুটি সংশোধন না করা পর্যন্ত সকল প্রকার উৎপাদন বন্ধের আদেশ দেন।

উল্লিখিত অপরাধের কারণে ও উক্ত নকল জীপসাম ও তৈরি উপকরণসহ অনুমান বিশ লাখ টাকার মালামাল জব্দ করা হয়।উল্লেখ্য যে, রংপুর মহানগরী এলাকার সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের অভিযান অব্যাহত রয়েছে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments