শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাকুষ্টিয়ায় পুকুর খননে মিলল প্রাচীন মূর্তি

কুষ্টিয়ায় পুকুর খননে মিলল প্রাচীন মূর্তি

বাংলাদেশ প্রতিবেদক: কুষ্টিয়ার মিরপুরে প্রাচীন কালের একটি মূর্তি উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার কুর্শা ইউনিয়নের কুর্শা মজন্দ পাড়ায় তাহের মন্ডলের পুকুর থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

জানা যায়, ড্রেজার মেশিন দিয়ে পুকুর খনন করতে গিয়ে প্রায় তিন ফিট উচ্চতার একটি পাথরের মুর্তি দেখতে পান মেশিনচালক। তিনি মূর্তির বিষয়ে স্থানীয়দের জানালে স্থানীয়রা মাটির ভেতর থেকে ৩০ কেজি ওজনের মূর্তিটি উদ্ধার করে।

স্থানীয়রা বলছেন, এটি কষ্টি পাথর,অনেক ছর আগে কেউ হয়তো রেখেছেন। আর মূর্তিটি অনেক বড়। তাদের দাবি এর মূল্য হাজার কোটি টাকা।

সেখান থেকে স্থানীয় মাজিহাট পুলিশ ক্যাম্পের (২ আই সি) আহাদ মূর্তিটি হেফাজতে রেখে মিরপুর থানা পুলিশে খবর দেয়। পরে থানা পুলিশ মূর্তিটি উদ্ধার করে মিরপুর থানায় নিয়ে যান।

মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা জানান, পাথরের মূর্তিটি থানায় আনা হয়েছে। এটা আসল না নকল বা কষ্টি পাথরের মূর্তি তা জানতে প্রত্নতত্ত্ববিদদের জানানো হয়েছে।

মিরপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের বলেন, মূর্তিটি আমরা মিরপুর থানায় সংরক্ষণ করেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। প্রত্নতত্ত্ববিদরা পরীক্ষা করলে জানা যাবে এটি কিসের মূর্তি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments