জয়নাল আবেদীন: রংপুর সিটি কর্পোরেশন সম্মেলন কক্ষে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মহাপরিচালক ড, মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ানের উপস্থিতিতে প্রকল্পের অগ্রগতির পর্যালোচনা সভায় বক্তারা বলেছেন শুধু মাত্র নির্মান সামগ্রীর দাম বৃদ্ধি পাওয়ায় পুরোনো দরে দরপত্র আহবানের উন্নয়ন কাজের অগ্রগতি কারো ৫০ ভাগ কারো ৬০ থেকে ৮০ভাগ পর্যন্ত সম্পন্ন করে বাকি কাজ কেউ আর করতে রাজি হচ্ছেন না । ফলে আটকে গেছে রংপুর অঞ্চলের উন্নয়ন কাজ ।

শনিবার সকাল ১০টায় রংপুর সিটি কর্পোরেশন, এল জি ই ডি, ডিপিএইচই এবং রংপুর জেলা পরিষদ এই চার প্রতিষ্ঠানের প্রকৌশলী ও অফিস প্রধানদের নিয়ে প্রকল্পের অগ্রগতির পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা । এলজিইডি রংপুর তত্বাবধায়ক প্রকৌশলী আবু জাফর মো: তৌফিক হাসান রংপুর নীলফামারী, কুড়িগ্রাম এবং লালমনিরহাট এই ৪ জেলার কাজের অগ্রগতির চিত্র তুলে ধরেন । তিনি পাওয়ার পয়েন্টে উল্লেখ করেন এলজিইডি রংপুর সার্কেলের আওতায় মোট রাস্তা রয়েছে ৪০ হাজার কিলোমিটার এর মধ্যে ১২হাজার কিলোমিটার সড়ক পাকা । তিনি বলেন ৪শ ১২টি প্রকল্পের মধ্যে ৩শ০২টি প্রকল্পের কাজ সমাপ্তের পথে । বাকিগুলো অর্থাভাবে শেষ করা যাচ্ছেনা । এছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর সার্কেলের আওতায় রংপুর বিভাগের ৫৮টি উপজেলার বিভিন্ন প্রকল্পের বাস্তবায়িত কাজের চিত্র তুলে ধরেন নির্বাহী প্রকৌশলী পঙ্কজ কুমার সাহা ।

এসময় বিভিন্ন বিষয়ে আলোচনা অংশ নেন রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার মন্ত্রনালয়ের পরিচালক ফজলুল কবীর, রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী রুহুল আমিন মিঞা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধায়ক প্রকৌশলী মো: বাহার উদ্দিন মৃধা ,রংপুর এলজিইডি‘র নির্বাহী প্রকৌশলী মো: রেজাউল হক । প্রধান অতিথির বক্তব্যে ড, মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান বলেন আপনারা জাইকা এবং বিশ^ ব্যাংকের অর্থায়নে গুরুত্ব দিয়ে যে কাজগুলো বাস্তবায়ন করেন কিন্তু জিওবি‘র কাজগুলো ততটা গুরুত্বসহকারে দেখেন না। তিনি জিওবিকে সৎ মা মনে না করে গুরুত্ব দিয়ে তদারকি করে সেই কাজগুলো সম্পন্ন করার উপর জোর দেন।

তিনি বলেন এর আগে সারা দেশে জি বি ফান্ডের ৩৪ হাজার কোটি টাকা খরচ করেনি। আপনারা দেশের উন্নয়নের বড় অংশিদার। আপনারা আপনাদের দায়িত্বটুকু সঠিকভাবে পালন করলে দেশের চেহারাই পাল্টে যাবে । এর পর স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মহাপরিচালক ড, মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ানের নেতৃত্বে বিশেষ টিমটি এলজিইডি এবং রংপুর সিটি কর্পোরেশনের উন্নয়ন কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন ।

Previous articleআশুগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, পুলিশসহ আহত ৪০
Next articleদেড় কোটি টাকার সর্বাধুনিক আইসিইউ সম্বলিত এ্যাম্বুলেন্স রমেকের গ্যারেজে বন্দি !
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।