শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলামুদি ব্যবসায়ীর গোডাউনে ১৮ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, জরিমানা ২০ হাজার টাকা!

মুদি ব্যবসায়ীর গোডাউনে ১৮ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, জরিমানা ২০ হাজার টাকা!

স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীতে এক মুদি ব্যবসায়ীর গোডাউন থেকে ১৮ হাজার লিটার ভোজ্যতেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। তবে এত বিপুল পরিমাণ তেলের মজুদ ধরার পরও আদালত মাত্র ২০ হাজার টাকা জরিমানা করায় বিস্ময় দেখা দিয়েছে উপস্থিত ক্রেতা ও সাধারণ মানুষের মধ্যে।

মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী বাজারের শ্যামল স্টোরের গুদামে অভিযান চালিয়ে ১০ হাজার লিটার খোলা (লুজ) ড্রামজাত সোয়াবিন তেল, এক হাজার ২৪৪ লিটার বোতলজাত এবং ৭ হাজার লিটার সরিষার মজুত তেল উদ্ধার করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর। ঈদের আগে থেকে এসব ভোজ্য তেল সংগ্রহ করে নিজের গুদামে অবৈধভাবে মজুত করেছিলেন শ্যামল স্টোরের মালিক শ্যামল চন্দ্র পাল। মঙ্গলবার (১০ মে) বেলা ১২টায় শহরের নূরমহল্লা মাতৃমন্দিরের সামনে ওই ব্রবসায়ীর গুদামে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক জহিুরুল ইসলাম।

এসময় তিনি ২০ হাজার টাকা জরিমানা ও বোতলজাত তেল জনসম্মুখে ঈদের পূর্বের (বোতরের গায়ের দামে) ক্রেতাদের কাছে বিক্রি করার নির্দেশ দেয়া হয়। এছাড়াও দ্রুততম সময়ের মধ্যে ড্রামজাত খোলা সোয়াবিন বিক্রি করতে বলা হয়েছে। অভিযানে ঈশ্বরদীর নিরাপদ খাদ্য সংস্থার পরিদর্শক ও ভোক্তা অধিকারের প্রসিকিউটর সানোয়ার রহমানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান পরিচালনাকারীদের উপস্থিতিতে লাইনে দাঁড় করিয়ে সাধারণ ভোক্তাদের মধ্যে বোতলজাত সোয়াবিন ঈদের পূর্বের দামে বিক্রি করে দেওয়া হয়। ক্রেতা ও সাধারণ মানুষ বোতলের গায়ের দামে তেল কিনতে পেরে খুশি। ক্রেতা মহসীন ও রাসেল জানান, শ্যামল পালের মতো ঈশ^রদীতে আরও কয়েকজন তেল মজুদদার রয়েছে। তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনার দাবি জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments