বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeসারাবাংলাঅপরিপক্ক আম বাজারজাত করলে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা

অপরিপক্ক আম বাজারজাত করলে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা

ফেরদৌস সিহানুক শান্ত: কেউ যদি অপরিপক্ক আম বাজারজাত করে, তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। বলেছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খান।

মঙ্গলবার (১৭ মে) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিরাপদ আম উৎপাদন, বিপণন ও বাজারজাত করণের লক্ষ্যে প্রস্তুতমিূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গালিভ খান বলেন, জেলার আম ব্যবসায়ী, আড়ৎদার, আর কৃষি কর্মকর্তাদের সাথে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি, এ বছর আম বাজারজাত করণের জন্য কোন সময়সীমা থাকছে না। গাছে আম পাকা দেখা দিলে তবেই তা বাজারে নামাতে পারবেন ব্যবসায়ীরা। এছাড়াও নিরাপদ ও বিষমুক্ত আম উৎপাদনে মনিটরিং কমিটি ও ভ্রাম্যমাণ আদালত সবসময় সক্রিয় থাকবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক জাকিউল ইসলাম (সার্বিক) বলেন, আমবাগানে অতিরিক্ত কিটনাশক যাতে প্রয়োগ না করে সেজন্য প্রতিটি বাগান মালিকদের লকবুক ব্যবহার করতে নির্দেশনা দেওয়া হয়েছে। এবার করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সারাদেশে আম পরিবহন ব্যবস্থাও স্বাভাবিক থাকবে। এছাড়াও কুরিয়ার সার্ভিস এবং অনলাইনে আম পাঠানোর সব ধরণের সুযোগ থাকবে।

তিনি আরও বলেন, ঢাকাসহ সারাদেশের বাজারে চাঁপাইনবাবগঞ্জের আম স্বল্পমূল্যে পরিবহনের জন্য ম্যাংগো স্পেশাল ট্রেন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মে মাসের শেষের দিকে এ স্পেশাল ট্রেনটি উদ্বোধন করা হবে।
প্রস্তুতিমূলক এই সভায় জেলা প্রশাসন, কৃষি কর্মকর্তা, আম বিজ্ঞানী, আম বাগান মালিক এবং আম ব্যবসায়ী ও চাষিরা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments