কামাল সিদ্দিকী: বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) এর পাবনা জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন গতকাল উৎসবমূখর পরিবেশে শহরের সেন্ট্রাল গার্লস স্কুলে অনুষ্ঠিত হয়। সকাল নয়টা থেকে বিরতিহীনভাবে (শুধু পবিত্র জুম্মার নামাজের কারনে ঐ সময়টুকু একঘন্টা বন্ধ ছিলো) ভোট গ্রহন চলে বিকাল চারটে পর্যন্ত।

এ নির্বাচনে সভাপতি পদে মফিজ উদ্দিন চৌধুরী ১৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অন্য প্রার্থীদের মাঝে আব্দুল মজিদ বিশ্বাস ৭০ ভোট ও বকুল হোসেন ২ ভোট পেয়েছেন। সাধারন সম্পাদক পদে সাইফুল ইসলাম শুভ ১৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদের অপর প্রার্থী সাজ্জাদ হোসেন পান ৪৮ ভোট।

এছাড়াও সিনিয়র সহ সভাপতি পদে মনিরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। সহ সভাপতি পদে বিজয়ী হয়েছেন রুহুল আমিন (২০১ ভোট), আজিজুর রহমান লিটন (১৮০ ভোট), রোকনুজ্জামান রোকন (১৭৭ ভোট) ও জহিরুল ইসলাম (১৭৭ ভোট)। এ পদের অপর দুই প্রার্থী মহসিন বিশ্বাস ৫৯ ও হারুন অর রশিদ ৪১ ভোট পেয়েছেন। অতিরিক্ত সাধারন সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিকতায় নির্বাচিত হয়েছেন মতিউর রহমান হীরা। যুগ্ন সাধারন সম্পাদক পদে বিজয়ী হয়েছেন গোলাম ফারুক (১৭৩ ভোট), জহুরুল ইসলাম (১৬৯ ভোট), জাহিদুল ইসলাম (১৬৮) ও জিয়াউর রহমান (১৬৭ ভোট)। এ পদের অপর প্রার্থীদের মাঝে সোহেল রানা ৭৬ ভোট, রইচ উদ্দিন ৩৯ ভোট ও শরীফুল ইসলাম ৩৫ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হন রবিউল ইসলাম। এ পদের অন্য প্রার্থী ফজলুল হক পেয়েছেন ৬৭ ভোট। কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন শফিউল আলম, প্রদীপ চন্দ্র দাস, ওবায়দুর রহমান, জাকির হোসেন আলো, মিজানুর রহমান মিন্টু, ইসমাইল হোসেন, আবু হাসান, মোসলেম উদ্দিন, আনোয়ারুল ইসলাম, আসাদুল্লাহ খান, আরিফুল ইসলাম ও আব্দুল হান্নান। নির্বাচনে মোট ভোটার ছিলেন ২৩৯ জন।

আনন্দমূখর পরিবেশে পুস্তক ব্যবসায়ীদের এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ছিলেন শহীদ বুলবুল কলেজের সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ। নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য ছিলেন চ্যানেল আই ও যুগান্তরের প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক আখতারুজ্জামান আখতার এবং পাবনা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও দৈনিক ইছামতির বার্তা সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন। নির্বাচনের তদারকি ও সার্বিক তত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক ও কেন্দ্রীয় পর্যবেক্ষক গোলাম এলাহী জায়েদ, সমিতির পরিচালক ও কেন্দ্রীয় পর্যবেক্ষক আলমগীর হোসেন, সমিতির রাজধানী শাখার সদস্য এস এম লুৎফর রহমান, নির্বাচনে আপীল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন এডভোকেট নাজমুল হোসেন শাহীন, আপীল বোর্ডের অপর দুই সদস্য ছিলেন পাবনা প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী ও প্রেসক্লাবের সাবেক যুগ্ন সম্পাদক গোলাম খাজা সাদী। রির্টানিং অফিসার হিসেবে ছিলেন সেন্টাল গালর্স হাই স্কুলের প্রধান শিক্ষক তালেবুর রহমান এবং এই স্কুলের ৬জন শিক্ষক সহকারী রির্টানিং অফিসারের দায়িত্ব পালন করে।

নির্বাচন পর্যবেক্ষন করেন স্থানীয় সাংবাদিকবৃন্দ ও সূধীজন। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান শিবজিত নাগ সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং আনন্দময় পরিবেশে নির্বাচন সম্পন্ন হওয়ায় প্রতিদ্বন্দিতাকারী সকল প্রার্থীসহ সমিতির নেতৃবৃন্দ ও পুস্তক ব্যবসায়ীদের অভিনন্দন জানিয়েছেন।

Previous articleউল্লাপাড়ায় সবজি চাষে কৃষকদের আগ্রহ
Next articleচাঁপাইনবাবগঞ্জে র‍্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ ১৩ মামলার আসামী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।