জয়নাল আবেদীন: শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং শতভাগ উৎসব ভাতা ও মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবীতে বাংলাদেশ শিক্ষক সমিতি আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় রংপুর প্রেসক্লাবের সামনে বিটিএ রংপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ শেষে মানববন্ধনে বাংলাদেশ শিক্ষক সমিতি রংপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আতিয়ার রহমান প্রামানিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রবীন শিক্ষক নেতা ও কেন্দ্রীয় উপদেষ্টা মাসুম হাসান, রংপুর মহানগর সভাপতি আয়শা সিদ্দিকা, সাধারণ সম্পাদক শাহ মোঃ লুৎফর রহমান, জেলা সহ-সভাপতি আমজাদ হোসেন, অধ্যক্ষ শফিকুল ইসলাম, রংপুর অঞ্চলের সভাপতি মুহা: আবুল মুযন আযাদ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুজ্জামান, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম, রংপুর সদর উপজেলা সভাপতি বাবু মৃতঞ্জয় বর্মন, সাধারণ সম্পাদক আখিনুরসহ উপস্থিত শিক্ষকবৃন্দ। মানববন্ধনে বক্তারা বলেন, সাভারে শিক্ষক হত্যা, নড়াইলে শিক্ষকের গলায় জুতার মালা, এছাড়াও দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের আহত, নিহত, নির্যাতিত ও লাঞ্চিত করার জন্য তীব্র নিন্দা জানাই। দোষীদের দ্রæত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তারা।

এছাড়াও শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা ও মাধ্যমিক শিক্ষা জাতীয়করণসহ ১১ দফা দাবি উত্থাপন করেন ও এ ব্যপারে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

Previous articleসাঁথিয়ায় খাসজমি জালিয়াত চক্রের হোতা বিরুদ্ধে মামলা দায়ের, গ্রেফতার ১
Next articleরংপুরে সরকারি চাকরির দেয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।