আবুল কালাম আজাদ: টাঙ্গাইলের গোপালপুরে রাইস মিলের বয়লার চাপায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। রোববার (৪ সেপ্টেম্বর) রাতে উপজেলার ডুবাইল নামকস্থানে একতা রাইস মিলে এ দুর্ঘটনা ঘটে। এতে আরও চার শ্রমিক আহত হয়েছেন।

নিহতরা হলেন,কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের ভবদার গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মোহাম্মদ আরিফ (২৮), একই জেলার গারাহারা গ্রামের করিম মোল্লার ছেলে নুরুল ইসলাম (৩৫) ও নুর মোহাম্মদের ছেলে নাঈমুল ইসলাম (৩২)।এ দুর্ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ দাফন কাজের জন্য নিহত প্রতি পরিবারকে ২০ হাজার টাকা করে প্রদান করা হয় এবং মিল মালিকের পক্ষ থেকে দুই লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া প্রতিশ্রুতি দেওয়া হয়।

জানাগেছে,রোববার বিকেলে একতা এগ্রোফুড প্রডাক্টস লিমিটেড নামের ওই অটো রাইস মিলে নতুন বয়লার সংযোজন করা হয়। রাতের শিপ্টে ৬ শ্রমিক কাজ শুরু করেন। রাত নয়টার পরে বিকট শব্দে প্রায় এক হাজার মন চালসহ ওই নতুন বয়লারটি ভেঙ্গে পড়ে।এতে কর্মরত শ্রমিকরা এর নিচে চাপা পড়ে। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশারফ হোসেন জানান,খবর পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মী ও এলাকাবাসীদের নিয়ে উদ্ধার অভিযান শুরু করেন।

দুইজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। গুরুতর আহত নুরুল ইসলামকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ বিষয়ে থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এ

দিকে,সোমবার ৩ শ্রমিক নিহতের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে লাশ দাফন কাজের জন্য নিহত প্রতি পরিবারকে ২০ হাজার টাকা করে পদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.পারভেজ মল্লিক,গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সোহেল রানা,অফিফসার ইনচার্জ (ওসি) মো.মোশারফ হোসেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মীর রেজাউল হক প্রমুখ।

Previous articleরৌমারীতে বিদেশী আগ্নেয়াস্ত্রসহ অস্ত্রধারী আটক
Next articleজবিতে বিএনপি পন্থী সাদা দলের কমিটি ঘোষণা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।