কামাল সিদ্দিকী: ‘সাক্ষরতা শিখন ক্ষেত্রের প্রসার’ প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়ছে। বৃহস্পতিবার মিডিয়া সেন্টারে সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় ৪.৬ অর্জনের জন্য এবারের নানা কর্মসূচির অংশ হিসেবে পাবনা বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতি ও গণসাক্ষরতা অভিযানের উদ্যোগে এই আলোচনা সভার আয়োজন করা করা হয়।

বাঁচতে চাই’র নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টুর সভাপতিত্বে সভায় প্রধান ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, উপ- আনুষ্ঠানিক শিক্ষার সহকারী পরিচালক মোহাম্মদ জালালুম বাইদ। রিসোর্স পার্সনের দ্বায়িত্ব পালন করেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সাঈদা শবনম। শুরুতেই ধারণাপত্র পাঠ করেন সাংবাদিক ও উন্নয়নকর্মী কামাল সিদ্দিকী।

ধারণাপত্রের উপর মুক্ত আলোচনা পর্বে শতভাগ শিক্ষা নিশ্চিত করে গুণগত শিক্ষারমান বৃদ্ধির সুপারশি তুলে ধরে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও বাংলাভিশনের আঁখিনুর ইসলাম রেমন, শিক্ষক ফারহানা আক্তার, শিক্ষক রাবেয়া খাতুন, পৌরসভার কাউন্সিলর আনোয়ারা রহমান, শিক্ষক নিলুফা ইয়াসমিন, লুৎফর রহমান, আবুল কালাম আজাদ, দিলারা পারভীন, ভাস্কর চৌধুরী, মীর নদী ইসলাম, জুলেখা খাতুন,সারজাহনা মুমতাহিনা প্রমুখ। সভায় শিক্ষাবিদ, স্থানীয় নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, নীতিনির্ধারক, সিভিল সোসাইটির নেতৃবৃন্দসহ পেশাজীবিরা উপস্থিত ছিলেন।

Previous articleরাশিয়ান নারীকে উত্ত্যক্তের অভিযোগে ঈশ্বরদীতে যুবকের ৩ মাসের জেল
Next articleসিংগাইরে ভ্রাম্যমান আদালতে ৭ ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।