জয়নাল আবেদীন: টানা ১০ ঘণ্টা উদ্ধার অভিযান পরিচালনা করে রংপুরের বদরগঞ্জে কূপ খনন করতে গিয়ে বালু ধসে আটকে পড়া নির্মাণ শ্রমিক আবু হাসানকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা । শনিবার দিবাগত রাত ১টায় ওই নির্মাণ শ্রমিককে ২০ ফুট গভীর থেকে সম্পূর্ণ সনাতন পদ্ধতি অবলম্বন করে উপরে তুলে আনেন তারা।

জানা যায় দুপুর আড়াইটার দিকে বদরগঞ্জ পৌর এলাকার বালুয়া ভাটা গ্রামে বাবুল দাসের বাড়িতে টয়লেটের কূপ খননের কাজ করছিলেন আবু হাসানসহ তিন শ্রমিক । এসময় এ দুর্ঘটনা ঘটে। খনন করা কূপ থেকে উপরে উঠতে গিয়ে বালু ধসে মাটির নিচে গলা পযর্ন্ত আটকে পড়েন নির্মাণ শ্রমিক আবু হাসান। পরে বিকেল তিনটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন। দুপুর আড়াইটার দিকে খনন করা কূপ থেকে উপরে উঠতে গিয়ে বালু ধসে আটকা পড়েন আবু হাসান।প্রথমে এ ঘটনায় কেউ গুরুত্ব না দেওয়ায় অন্য দুই শ্রমিক চলে যান।

এদিকে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে মাটির নিচে গলা পর্যন্ত আটকে গিয়ে মৃত্যুর মুখে পড়েন ওই শ্রমিক। ঘটনা জানাজানি হলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন। নির্মাণশ্রমিক আবু হাসান পৌর এলাকার শাহাপুর মাস্টারপাড়া গ্রামের বাসিন্দা। তাকে কূপ থেকে জীবিত অবস্থায় উদ্ধার করতে অক্সিজেন সরবরাহ করা হয়। কয়েক‘শ উৎসুক মানুষের ভিড়ে আবু হাসানকে উদ্ধারে অবিচল ছিলেন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা।

শেষ পর্যন্ত রাত ১টার দিকে মৃত্যুকূপ থেকে জীবিত অবস্থায় উপরের দিকে তুলে আনা হয়। পরে সেখান থেকে তাকে দ্রুত অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

উদ্ধার অভিযানের সময় ঘটনাস্থলে বদরগঞ্জ পৌরসভার মেয়র টুটুল চৌধুরী, উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর বিভাগীয় উপ-পরিচালক জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাশপিয়া তাসরিন, রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসউদ আলম, বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান হাবিবসহ উপজেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Previous articleসুন্দরগঞ্জে মিশুক চালককে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা, গ্রেপ্তার ২
Next articleশাহজাদপুরে নসিমন ও সিএনজি সংঘর্ষে নিহত ১, আহত ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।