জয়নাল আবেদীন: দেশের দ্বিতীয় বৃহত্তম সিটি কর্পোরেশন রংপুর, এই সিটি কর্পোরেশনের উন্নয়ন বিচ্ছিন্নভাবে করলে সেই উন্নয়নের সুফল নাগরিকরা পাবেন না, বরং নাগরিক দূর্ভোগ বাড়বে এজন্য চাই একজন নগরবিদ দিয়ে শত বছরের জন্য পরিকল্পনা করে উন্নয়ন করা। তাহলে নগরবাসী কাঙ্খিত উন্নয়ন পাবে বলে মন্তব্য করেছেন রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র মনোনয়ন প্রত্যাশী, মহানগর আওয়ামীলীগের সভাপতি ও পরিকল্পিত নগর উন্নয়ন কমিটির আহবায়ক সাফিউর রহমান সফি।

তিনি আরো বলেন, রংপুর সিটি কর্পোরেশনকে নিয়ে এখনই ভাববার সময়। কেননা আগামী প্রজন্মের জন্য বসবাস যোগ্য করে গড়ে তুলতে হলে আমাদের যানজটমুক্ত, জলাবদ্ধতামুক্ত, পরিচ্ছন্ন, স্বজনপ্রীতি ও দূর্নীতিমুক্ত, জবাবদিহিমুলক তথ্য প্রযুক্তি নির্ভর পরিকল্পিত নগরী গড়তে হবে। গতকাল রোববার বিকেলে নগরীর পাবলিক লাইব্রেরি মাঠে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে তার সমর্থনে এক নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সাফিউর রহমান সফি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর রংপুরের উন্নয়নের দায়িত্ব নিয়ে তিনি ধারাবাহিকভাবে উন্নয়ন করেছেন। তিনি রংপুর বিভাগ, রংপুর সিটি কর্পোরেশন, চারলেন সড়কসহ অভুতপূর্ব উন্নয়ন করেছেন। যে লক্ষ নিয়ে সিটি কর্পোরেশন গঠিত হয়েছে সেই কাঙ্খিত উন্নয়ন হয়নি, উন্নয়ন করতে হলে আওয়ামীলীগের একজন মেয়র দরকার। তাই আর ভুলের মধ্যে না থেকে রংপুরের উন্নয়রে স্বার্থে আমাদের নৌকার মেয়র নির্বাচিত করতে হবে।

নাগরিক সমাবেশে বিশিষ্ট সাহিত্যিক ও সমাজসেবক রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে বক্তব্য ঈস্খদান করেন গণতান্ত্রিক পার্টি রংপুর জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা নৃপেন্দ্র নাথ, দরিদ্র বান্ধব চিকিৎসক ডাঃ মফিজুল ইসলাম মান্টু, সাহিত্যিক ও শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, শিক্ষাবিদ বিমল কুমার রায়, বাসদ রংপুরের সভাপতি রেজাউল ইসলাম, ক্রীড়া ও নাট্য সংগঠক খন্দকার আব্দুল মজিদ হিরু, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট দিলশাদ মুকুল, ইরা হক, সাংগঠনিক সম্পাদক রুবেল, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রাহেল, কোতয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ও রসিক কাউন্সিলর তৌহিদুল ইসলাম, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি রসিক কাউন্সিলর হারাধন রায় হারা, রসিক কাউন্সিলর মানিক মাষ্টার, হাজিরহাট আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক মামুন উর রশীদ মামুন, হারাগাছ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম, মাহিগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ডাঃ তাজুল ইসলাম সরকার, মহানগর আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট বিভুতি ভুষন সরকার সুমন, শ্রম সম্পাদক হাসানুজ্জামান নান্নু, মহানগর মহিলালীগের সভাপতি মমতাজ বেগম, সাধারণ সম্পাদক ইসরাত জাহান বর্ণা, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর ছাত্রলীগের সভাপতি সাফিউর রহমান স্বাধীনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নাগরিক সমাবেশ থেকে রংপুর সিটি কর্পোরেশনের উন্নয়নের স্বার্থে নাগরিক বান্ধব সিটি কর্পোরেশন গঠনে জনবান্ধব নেতৃত্ব সম্পূর্ণ নেতা সাফিউর রহমান সফিকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবি জানানো হয়। নাগরিক সমাবেশে উপস্থিত ছিলেন রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিক, শিক্ষক, সাহিত্য ও সাংস্কৃতিক, আইনজীবী ও চিকিৎসকসহ বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দ।

Previous articleকামরাঙ্গা খাচ্ছেন? হতে পারে কিডনি বিকল ও মৃত্যু – মেজর ডাঃ খোশরোজ সামাদ
Next articleরংপুরে তিন সাঁওতাল হত্যার বিচার চেয়ে আদিবাসীদের মানববন্ধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।