শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাআরডিএ’র নিষেধাজ্ঞা অমান্য করে বিল্ডিং নির্মাণ! কাজ বন্ধ করলো পুলিশ

আরডিএ’র নিষেধাজ্ঞা অমান্য করে বিল্ডিং নির্মাণ! কাজ বন্ধ করলো পুলিশ

মাসুদ রানা রাব্বানী: অবশেষে রাজশাহী মহানগরীর তালাইমারীতে সাহেব আলীর বিল্ডিং নির্মান কাজ বন্ধ করলো পুলিশ। বুধবার (৯ নভেম্বর) দুপুর দেড়টায় মহানগরীর তালাইমারীতে শহীদ বাবর আলী সড়কে নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ করেন বোয়ালিয়া মডেল থানার এসআই মোঃ মতিউর রহমান ও সঙ্গীয় ফোর্স। এ সময় অর্ধশত স্থানীয়রা উপস্থিত ছিলেন। তারা স্বস্তি প্রকাশ করে বলেন, সাহেব আলীর বিল্ডিং সংলগ্ন উত্তর দিকের গলির বসতিতে প্রায় ১হাজার মানুষ বসবাস করেন। তারা মূলত এই রাস্তা দিয়েই যাতায়াত করে থাকেন।

স্থানীয়দের দাবি, তাদের একমাত্র যাতায়াতের রাস্তার মাথায় বিল্ডিং নির্মান করছে সাহেব আলী। কিন্তু তিনি নিজের জমি বাদে অতিরিক্ত রাস্তার জায়গা (অর্থাৎ রাসিকের) দখল করে বিল্ডিং নির্মান করছেন। শুধু তাই নয় বিল্ডিং-এর উপরে কার্নিস গুলি বাড়িয়ে দিয়েছেন রাসিকের রাস্তার উপরে। ফলে রাস্তার প্রবেশ মুখ সরু হয়ে গেছে। স্থানীয়রা উদ্বেগ প্রকাশ করে বলেন, যে কোন ধরনের দূর্ঘটনা, যেমন অগ্নিকান্ড বা প্রকৃতিক দূর্যোগের মতো ঘটনা ঘটলে এই বসতিতে ফায়ার সার্ভিসের গাড়ী প্রবেশ করতে পারবেনা। আর তাই সাহেব আলীর নিয়ম বহিভূত বিল্ডিং নির্মান কাজ বন্ধে সংশ্লিষ্ট দপ্তর ও প্রশাসনের কঠোর হস্তক্ষেপের দাবি স্থানীয়দের।

ওই এলাকার ভূক্তভোগীদে পক্ষে মোঃ নাসিরুদ্দিন আলী বলেন, সাহেব আলীকে একাধিকবার অনুরোধ করেও কাজ হয়নি। তার দাম্ভিকতা হলো তিনি একজন বিত্তবান মানুষ। টাকা দিয়ে সবাইকে ম্যানেজ করেই কাজ করছেন। এমন কথাও তিনি প্রকাশ্যে বলছেন। এছাড়াও একই রাস্তার মাথায় নার্গীসবন নামে একটি দোতলা বাড়ি রয়েছে। সেই বিল্ডিং-এর মালিকও রাসিকের রাস্তা দখল করে বাড়ি নিমাণ করেছেন।

স্থানীয়রা জানায়, এই বিল্ডিংটি’র সমাধানের লক্ষ্যে গত ১৭ অক্টোবর ২০২২ তারিখে রাসিক মেয়র স্বাক্ষরিত ৫সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। তারা হলেন, রাসিকের ২৫, ২৪, ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর। কিন্তু অজ্ঞাত কারনে আজ আবদি এই বিল্ডিংটির সমস্যা সমাধানে কার্যকর কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। এ নিয়েও স্থানীয়দের মধ্যে চলছে নানা ধরনের গুঞ্জন। এর আগে তিনি অবৈধভাবে বিল্ডিং নির্মাণ বন্ধে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি আমলে নিয়ে গত (১১ অক্টোবর) মোঃ আবু কালাম সাহেব আলীকে ইমারত আইন ১৯৫২এর ৩(খ) ধারা মোতাবেক কারন দর্শানোর নোটিশ প্রদান করেছেন আরডিএ কর্তৃপক্ষ। অবশেষে স্থানীয়দের দেয়া ফোনে জানতে পেরে বুধবার ঘটনাস্থলে উপস্থিত যান বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এ সময় স্থানীয়দের দাবির মুখে তিনি বিল্ডিং-এর নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments