শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় কৃষকদের মাঝে চাষের উপকরণ বিতরণ

কলাপাড়ায় কৃষকদের মাঝে চাষের উপকরণ বিতরণ

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় প্রদর্শনী প্লটের জন্য লবন সহিষ্ণু ধান ও সূর্যমুখী চাষের উপকরন বিতরন করা হয়েছে। ১২ ডিসেম্বর সোমবার ১০ টার দিকে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য’র সভাপতিত্বে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র “পরিবর্তন” নামক প্রকল্পের মাধ্যমে ১৩ জন প্রান্তিক কৃষকদের মাঝে এসব উপকরন বিরতন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা। বিশেষ অতিথি হিসেবে কৃষি অফিসার এ.আর.এম সাইফুল্লাহ, সহকারী পরিচালক ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসুচী-সিপিপি আসাদুজ্জামান খাঁনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার সিলভেস্টার মাইকেল মধু, মিল অফিসার পায়েল চন্দ্র দাস, প্রোগ্রাম অফিসার মাহামুদা মুক্তা, একাউন্টস কাম এডমিন অফিসার পরিমল বৈদ্য, ডনি মল্লিক প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র প্রকল্প কর্মকর্তা জেমস রাজীব বিশ্বাস।

অফিস সুএে জানা যায়, উপজেলার মহিপুর ইউনিয়নের ৫ জন কৃষক এর প্রত্যেক জনকে লবন সহিষ্ণু প্রদর্শনী প্লটের জন্য বিধান ৬৭- ১০ কেজি, ডেইপ-৩০ কেজি, ইউরিয়া-২০ কেজি, জিংক ইউনি-৩ কেজি, জিপসাম-৩০ কেজি, এমওপি-২৫ কেজি, টিফুরান-১ কেজি, মঙ্গল-৩ প্যাকেট ও সাইক্লোবন্ড ৪০০ মিলিঃ ১ টি করে এবং লতাচাপলী ইউনিয়নে ৮ জন কৃষক এর প্রত্যেক কে সূর্য্যমূখি বীজ-(হাইচান ৩৩) ১ কেজি করে বিতরন করা হয়। এসময় জলবায়ুর পরিবর্তনের প্রভাব মোকাবেলা ও দুর্যোগে জরুরী সাড়া প্রদানের জন্য নীলগঞ্জ ইউনিয়নের সদরপুর গ্রামের একটি ধর্মীয় সংগঠনের মাঝে উপকরন হিসাবে ০১ টি মেগাফোন, ৫ টি হেলমেট, ৫টি লাইফ জ্যাকেট, ০৫ টি রেইনকোর্ট, ০৫ জোড়া গামবুট, ০২ টি টর্চ লাইট, ০১ টি স্ট্রেচার ও ৩ টি বাঁশি বিতরন করা হয়। দাতা সংস্থা টিয়ারফান্ড-ইউকে, সিডরফান্ড-হংকং ও ইন্টারএক্ট-সুইডেন এর আর্থিক সহায়তায় এসব উপকরন বিতরন করা হয়

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments