শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে বীর মুক্তিযোদ্ধা মির্জা আব্দুল বাকী’র নামে সড়ক উদ্বোধন

শাহজাদপুরে বীর মুক্তিযোদ্ধা মির্জা আব্দুল বাকী’র নামে সড়ক উদ্বোধন

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধকালীন থানার আঞ্চলিক কমান্ডার মির্জা আব্দুল বাকী’র নামে সড়ক উদ্বোধন করা হয়েছে। পৌরসভার ৬নং ওয়ার্ডের রামবাড়ী মহল্লার মনিরামপুর মোড় থেকে রামবাড়ী হয়ে বিসিক বাসট্যান্ড সংলগ্ন প্রগতি সংঘ পর্যন্ত প্রধান সড়কের নাম ‘বীর মুক্তিযোদ্ধা মির্জা আব্দুল বাকী সড়ক’ হিসেবে নমকরন করা হয়েছে।

আজ ১৭ ডিসেম্বর শনিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই সড়কের নামফলক উম্মোচন করেন পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আবু শামীম সুর্য ও উপজেলা আওয়ামলীগের যুুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ।

এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রবীন শিক্ষক আনোয়ার হোসেন, শাহজাদপুর প্রেস ক্লাবের সভাপতি বিমল কুন্ডু, আওয়ামীলীগ নেতা মনিরুল গণি চৌধুরী শুভ্র, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফারুক হাসান কাহার, প্রয়াত মুক্তিযোদ্ধার ছেলে মির্জা শাহীদ ফরহাদ রাজু, শাহজাদপুর প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ফলক উম্মোচনকালে পৌর মেয়র তরু লোদী বলেন, পর্যায়ক্রমে পৌর এলাকার সকল সড়ক মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে।

উল্লেখ্য, প্রয়াত মুক্তিযোদ্ধা মির্জা আব্দুল বাকী স্বাধীনতা পরবর্তী শাহজাদপুর থানার প্রথম প্রশাসক ও শাহজাদপুর প্রেস ক্লাবের সভাপতি ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালীন পলাশ ডাঙ্গা যুব শিবিরের সাব-সেক্টর কমান্ডার ও শাহজাদপুর থানা অঞ্চলের কমান্ডার মির্জা আব্দুল বাকী রামবাড়ী মহল্লার বাসিন্দা ছিলেন। তিনি ২০১৬ সনের ২৩ মে মৃত্যুবরণ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments