শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলা'শিক্ষার্থীদের খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা করে স্মার্ট হতে হবে'

‘শিক্ষার্থীদের খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা করে স্মার্ট হতে হবে’

স্বপন কুমার কুন্ডু: পাবনা-৪ আসনের এমপি আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস বলেছেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চায় অংশ নিয়ে ডিজিটাল ও স্মার্ট হতে হবে। রবিবার (১ জানুয়ারী) সকালে সরকারি এস এম স্কুল এ্যন্ড কলেজে উৎসবমুখর পরিবেশে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকালে তিনি একথা বলেছেন।

জননেত্রী শেখ হাসিনার আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে ওঠার আহ্বান জানিয়ে এমপি বিশ্বাস বলেন, “আমরা যা করে দেখাতে পারিনি তোমাদের তা করে দেখাতে হবে। তোমরা কি প্রস্তুত। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দৃঢ়ভাবে প্রত্যয় নিয়ে বলেছেন ২০৪১ সালের বাংলাদেশ হবে একটি স্মার্ট বাংলাদেশ। যেখানে প্রতিটি মানুষের প্রযুক্তিগত জ্ঞান থাকবে এবং দেশ বিশ্ব পরিমন্ডলে পিছিয়ে থাকবে না। মানে প্রতিটি নাগরিক হবে প্রযুক্তি জ্ঞান সম্পন্ন। প্রতিটি ছেলে-মেয়ে কম্পিউটার টেকনোলজি এখন থেকে শিখছে এবং আরো এগিয়ে যাবে। আমাদের পুরো জনগোষ্ঠীই হবে প্রযুক্তি জ্ঞানে স্মার্ট। বিশ্ব থেকে কোন কিছুতেই পিছিয়ে থাকবে না। নিশ্চয়ই আমরা পারবো। তাই শিক্ষার্থীদের অনলাইন কার্যক্রম নিশ্চিতে ‘ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রিম’র আওতায় শিক্ষার্থীদের ল্যাপটপ সহায়তা কার্যক্রম অব্যাহত রাখা, যা বাস্তবায়ন করবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং তথ্যপ্রযুক্তি বিভাগ। সমস্ত গ্রামসহ সারাদেশে প্রযুক্তিগত জ্ঞান বিস্তারে সরকার ব্যবস্থা নিচ্ছে।

বছরের প্রথম দিনেই ঈশ্বরদীর সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসবের মধ্য দিয়ে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে নতুন বই। নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

বই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পি.এম.ইমররুল কায়েস। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার। স্বাগত বক্তব্য রাখেন সরকারী এস এম স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আইনুল ইসলাম।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments