বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় ঠান্ডাজনিত সর্দি, কাশি ও ডায়রিয়া প্রাদুর্ভাব বেড়েই চলছে

কলাপাড়ায় ঠান্ডাজনিত সর্দি, কাশি ও ডায়রিয়া প্রাদুর্ভাব বেড়েই চলছে

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ায় ঘন কুয়াশার সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা। একই সাথে উপজেলার বিভিন্ন এলাকায় ঘরে ঘরে ঠান্ডাজনিত সর্দি, কাশি ও ডায়রিয়া দেখা দিয়েছে।

গত মঙ্গলবার রাত ১২ টা থেকে বুধবার দুপুর ১২ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১৬ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এদের মধ্যে আধিকাংশই শিশু ও বৃদ্ধ। এছাড়া বর্হির বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে আরও অনেকে। হঠাৎ ডায়রিয়ার সহ ঠান্ডা জনিত রোগ বৃদ্ধি পাওয়ায় ৫০ শয্যা হাসপাতালের ডাক্তার ও নার্সদের রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, বেড়ে গেছে ঠান্ডা জনিত রোগীর সংখ্যা। বুধবার সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলার টিয়াখালী ইউনিয়নের খলিল (৫৯), লোন্দা গ্রামে আলিফ(২৫), নীলগঞ্জ ইউনিয়নের সুলতানগঞ্জ গ্রামের জিহাদ(১৫), মজিদপুর গ্রামের ইউসুফ (১৮), চম্পাপুর ইউনিয়নের মাছুয়াখালী গ্রামে মাহিন (১৩), পায়রা বন্দর এলাকার সাথী বেগম (২০) ও ডাব্লুগঞ্জ ইউনিয়নের আচওয়াত (১২মাস) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া পহেলা জানুয়ারী থেকে গত চার দিনে ৩০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিয়েছে।

এ ব্যাপার কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার সাংবাদিকদের জানান, ডায়রিয়ার প্রাদুর্ভাব সব সময়ই থাকে। এছাড়া ঠান্ডা জনিত সর্দি, কাশি রোগীর সংখ্যাও বাড়ছে। তবে হাসপাতালে পর্যাপ্ত পরিমাণে ঔষধ রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments