বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় খাল লীজ দেয়ায় কৃষিকাজ বন্ধের শঙ্কায় মানববন্ধন

কলাপাড়ায় খাল লীজ দেয়ায় কৃষিকাজ বন্ধের শঙ্কায় মানববন্ধন

বাংলাদেশ প্রতিবেদক: কৃষিকাজের সুবিধার্থে পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা খালের সব ধরণের লীজ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে নীলগঞ্জ ইউনিয়নের কৃষকরা। রবিবার সকাল ১০টায় নীলগঞ্জ ইউনিয়নের কৃষকবৃন্দের আয়োজনে শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়ক প্রেসক্লাব চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কৃষকদের দাবি জীবন জীবিকার জন্য চাষাবাদ করা বোরো ধান ও সবজির ক্ষেত রক্ষায় পাখিমারা খালের সব ধরণের লীজ বাতিল করা সহ খাল কৃষকের নিয়ন্ত্রণে রাখা। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, ৫নং নীলগঞ্জ ইউনিয়ন আদর্শ কৃষক সমিতি’র সভাপতি জাকির গাজী, সাংগঠনিক সম্পাদক সুলতান গাজী, আইপিএম সভাপতি আলাউদ্দিন শিকদার, কৃষক ইমন আল আহসান প্রমুখ।

বক্তব্য কৃষকরা বলেন, পাখিমারা খালসহ ইউনিয়নের সব খালের লীজ বাতিল করে কৃষি কাজের সুবিধার্থে কৃষকের নিয়ন্ত্রণে দিয়ে কৃষি কাজে সহযোগিতা করা। তারা আরো বলেন, এই নীলগঞ্জ ইউনিয়নের কৃষি দিয়ে উপজেলার কৃষি চাহিদা মিটিয়ে পাশ্ববর্তী জেলার বিভিন্ন সবজির চাহিদা মেটানো হয়। খালের লীজ বাতিল না করা হলে অচিরেই নোনা পানির কারণে কৃষিকাজ ব্যাহত হয়ে পুরোপুরি কৃষিকাজ বন্ধ হয়ে যাবে।

প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সরেজমিনে তদন্ত করে খালের লীজ বাতিল করে কৃষি কাজে কৃষকদের সহযোগিতার অনুরোধ জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments