শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাপীরগাছায় আলু বিপণনে জোরদারকরণ সংযোগ সভা অনুষ্ঠিত

পীরগাছায় আলু বিপণনে জোরদারকরণ সংযোগ সভা অনুষ্ঠিত

ফজলুর রহমান: রংপুরের পীরগাছায় আলু বিপণন ব্যবস্থা জোরদারকরন উপলক্ষে খুচরা ব্যবসায়ী, পাইকারী ব্যবসায়ী ও কৃষকদের সমন্বয়ে এক সংযোগ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার(১৯ ফেব্রুয়ারি) বিকালে ইন্টারন্যাশনাল পটেটো সেন্টার(সি আই পি) এর উদ্দ্যোগে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের চর তাম্বুলপুর গ্রামে এ সংযোগ সভা অনুষ্টিত হয়। সংযোগ সভায় পটেটো ইন্টান্যাশনাল সেন্টার(সিআইপি) বাংলাদেশ এর প্রজেক্ট ম্যানেজার ইএইচএম শফিউর রহমান বক্তব্য প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, নার্ফ এগ্রো এর ব্যবস্থাপনা পরিচালক এবিএম শফিকুল বারী, কনসালটেন্ট মাহমুদুল হাসান(রুমেন), ১১ জন আলু ব্যবসায়ি এবং ”ক্ষুদ্র কৃষক বড় খামার” প্রকল্পের ১৮ জন কৃষক সহ এলাকার অনেক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন। কৃষক দুলাল মিয়া বক্তব্যে বলেন, আমরা কয়েক বছর ধরে ভালো বীজের অভাবে আলু চাষে ক্ষতিগ্রস্থ হই, এবারে ”ক্ষুদ্র কৃষক বড় খামার” প্রকল্পের সহযোগিতায় ১৮ জন কৃষকের জন্য ভালো মানের আলু বীজ ঠাকুরগাঁও থেকে নিয়ে এসেছি, তাতে দামও কম লাগে আর পরিবহন খরচও লাগে নাই। এখন পর্যন্ত ফসল ভালো দেখা যাচ্ছে, আশা করি ফলনও ভালো হবে।

তিনি আরো বলেন প্রকল্পের আওতায় চরতাম্বুলপুর গ্রামে প্রায় সাড়ে ৫ হেক্টর জমিতে আলু চাষ করা হয়েছে। এছাড়াও ব্যবসায়ি নেতা জাহাঙ্গীর আলম জানান, আলুর দাম প্রত্যেকদিন ওঠানামা করে। দেখে শুনে আলু বিক্রি করবেন, অপরিচিত লোকের কাছে বাকিতে আলু বিক্রি করবেন না। সংযোগ সভা অনুষ্ঠিত হওয়ার আগে ইএইচএম শফিউর রহমানসহ অন্যান্য কর্মকর্তা, ব্যবসায়ী ও কৃষকগণ আলুর ক্ষেত পররিদর্শন করেন। আলুর ক্ষেত পরিদর্শন করে প্রকল্পের কর্মকর্তারা সন্তোষ প্রকাশ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments