সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
Homeসারাবাংলাসাতক্ষীরার জলবায়ু সুবিচারের দাবিতে ধর্মঘট

সাতক্ষীরার জলবায়ু সুবিচারের দাবিতে ধর্মঘট

মাহমুদুল হাসান: সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় জলবায়ু সুরক্ষা ও জ্বালানি নিরাপত্তা নিশ্চিতে নবায়নযোগ্য শক্তির সম্প্রসারণ,জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ ও জলবায়ু সুবিচারের দাবিতে জলবায়ু ধর্মঘট এবং পদযাত্রা করেছে জলবায়ু কর্মীরা।

শুক্রবার (৩ মার্চ) শ্যামনগর বাসস্ট্যান্ডে জলবায়ু ধর্মঘট এবং বিভিন্ন সড়কে পদযাত্রা শেষে জলবায়ু কর্মীরা উপজেলা প্রেসক্লাব চত্বরে সমাবেশে মিলিত হয়।

সমাবেশ বক্তারা দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলের সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাট জেলাকে জলবায়ু ঝুঁকিপূর্ণ বা দুর্যোগ ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণার দাবি জানান। একই সাথে উপকূলের রক্ষাকবচ সুন্দরবনের সুরক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণ, ক্ষতিকর জীবাশ্ম জ্বালানি বিশেষ করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাসে (এলএনজি) অর্থায়ন বন্ধ এবং এলএনজি আমদানি নির্ভরতা কমাতে সরকার এবং বিনিয়োগকারীদের প্রতি আহবান জানান। বক্তারা ভবিষ্যতের জন্য একটি জলবায়ু ও জ্বালানি-সুরক্ষিত বাংলাদেশ গড়ে তোলার দাবিতে পরিবেশের ক্ষতি করে এমন প্রকল্পসমূহ বন্ধ এবং জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ না করে টেকসই প্রকল্পে বিনিয়োগের আহবান জানান।

উপজেলা জলবায়ু অধিপরামর্শ ফোরাম, উপজেলা যুব ফোরাম, পিপীলিকা ইয়ুথ টিম, শরুব ইয়ুথ টিম আয়োজিত এই কর্মসূচিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম আতাউল হক দোলন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আইয়ুব ডলি, শিক্ষক নজরুল ইসলাম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি.এম আকবর কবীর, আতরজান মহিলা মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক প্রভাষক মানবেন্দ্র দেবনাথ প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments