শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাসাংবাদিক শাহানারা বেগমের মৃত্যু

সাংবাদিক শাহানারা বেগমের মৃত্যু

জহিরুল ইসলাম: চির বিদায় নিয়ে না ফেরার দেশে চলে গেলেন যশোরের নারী সাংবাদিক শাহানারা বেগম। তিনি রবিবার (২৬শে মার্চ) রাতে শহরের সার্কিট হাউজপাড়ারস্থ তাঁর নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তিনি এটিএন বাংলার ষ্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।

প্রেসক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান এক বার্তায় শাহানারা বেগমের মৃত্যুর খবর নিশ্চিত করেন। তাঁর বার্তায় বলা হয় আজ সোমবার বাদ জোহর কারবালা মসজিদ মাঠে নামাজের জানাজা শেষে কারবালা কবর স্থানে দাফন করা হবে। প্রেসক্লাব যশোর ও যশোর সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সদস্য শহানারা বেগমের মৃত্যুতে সাংবাদিক অঙ্গনে শোকের ছায়া নেমেছে।

শাহানারা বেগম দৈনিক জনকণ্ঠ পত্রিকায় দিনাজপুরের হিলি প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এরপর ১৯৯৬ সালে নিজ জন্মস্থান যশোর ফিরে এসে, দৈনিক খবরে যশোর সংবাদদাতা হিসাবে সাংবাদিকতা শুরু করেন। এর পর তিনি সাপ্তাহিক ‘ঝড়’ নামে পত্রিকার সম্পাদনা করেন। গুণী এই নারীর সম্পাদনায় যশোর অঞ্চলে সাপ্তাহিক ঝড় পত্রিকাটি সুনামের সঙ্গে প্রকাশনা চালিয়ে আসছিলেন। কিন্তু আর্থিক সংকটের কারণে পরবর্তীতে পত্রিকার প্রকাশনা বন্ধ হয়ে যায়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার হিসাবে যশোরে কর্মরত ছিলেন। তার মেয়ে তামান্না ফারজানা খান চৌধুরীও মায়ের সাথে এটিএন বাংলা ও এটিএন নিউজের যশোরের দায়িত্বে আছেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments