সোমবার, জুলাই ১৫, ২০২৪
Homeসারাবাংলাধর্ম অবমাননাকর পোস্ট দেয়ায় রংপুরে যুবকের ৭ বছরের কারাদণ্ড

ধর্ম অবমাননাকর পোস্ট দেয়ায় রংপুরে যুবকের ৭ বছরের কারাদণ্ড

জয়নাল আবেদীন: ফেসবুকে কোরআন শরীফের ব্যঙ্গ চিত্র এবং মহানবীকে (সা.) নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেয়ার অভিযোগে করা মামলায় শ্যামল কুমার রায় ওরফে শিমুল (২৩) নামের এক যুবককে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালত। রোববার বিকেলে ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ এই আদেশ দেন।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর রুহুল আমীন তালুকদার জানান, কোরআন শরীফের ব্যঙ্গ চিত্র দিয়ে মহানবীকে (সা.) কটুক্তি করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে ২০১৭ সালের ১৮ অক্টোবর লালমনিরহাটের কালীগঞ্জের হরবানিনগর এলাকার চিত্বরঞ্জণ রায়ের ছেলে শ্যামল কুমার রায় ওরফে শিমুলের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্ত্বা আইনে মামলা (নং ২২) করেন স্থানীয় কামরুজ্জামান রাজু।

এ ঘটনায় পুলিশ চার্জশিট দিলে ভার্চুয়াল ও স্বাক্ষীদের স্বাক্ষ্য শেষে রংপুর সাইবার ট্রাইবুনালের বিচারক আব্দুল মজিদ রোববার এই রায় দেন। রায়ে ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় শ্যামলকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ছাড়াও ৫০ হাজার জরিমানা অনাদায়ে আরও ৫ মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়।

পিপি রুহুল আমীন তালুকদার জানান, রায়ের সময় দন্ডপ্রাপ্ত শ্যামল আদালতে উপস্থিত ছিলেন। হাজতবাস থেকে দণ্ড কার্যকর হবে। এই রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিফলিত হয়েছে। যা সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্ম অবমাননা প্রতিরোধে বার্তা দিবে বলেও জানান পিপি।

মামলায় রাষ্ট্রপক্ষে আরও সহযোগিতা করেছেন এ্যডভোকেট শাম্মী আখতারসহ অন্যান্যরা। আসামিপক্ষের আইনজীবী শিপন সাহা জানান, এই রায়ে ন্যায় বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে এ নিয়ে আপিল করবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments