বাংলাদেশ প্রতিবেদক: সপ্তাহ ব্যবধানে হঠাৎ করেই পেঁয়াজের বাজারে অস্থিরতা দেখা দিয়েছে। রাজধানীতে কেজিপ্রতি পেঁয়াজের দর বেড়েছে ২৫ থেকে ৩০ টাকা।

আজ সোমবার (০৪ অক্টোবর) সকালে রাজধানীর মিরপুরের শেওড়া পাড়া, কাজীপাড়া ও তালতলা বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র।

খুচরা ব্যবসায়ীরা জানিয়েছেন, তিন থেকে চার দিন আগেও পেঁয়াজের দর ৪০ থেকে ৪৫ টাকা ছিল হঠাৎ করেই কেজিতে ২৫ থেকে ৩০ টাকা বেড়েছে। পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় খুচরা বাজারেও এর প্রভাব পড়েছে বলেও জানিয়েছেন তারা।

এ ব্যাপারে শেওড়াপাড়ার দুই ভাই স্টোরের স্বত্বাধিকারী মোহাম্মদ শহীদ গণমাধ্যমকে বলেন, তিন থেকে চারদিন হলো পেঁয়াজের দাম ঊর্ধ্বমুখী। প্রতিদিনই দাম বাড়ছে এভাবে দাম বাড়তে থাকলে পেঁয়াজ বেচা বন্ধ করে দিতে হবে। দাম বাড়ার কারণে কাস্টমারের সঙ্গে প্রতিদিনই কথা কাটাকাটি হচ্ছে।

পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় আমরাও দাম বাড়িয়ে বিক্রি করছি বলে জানালেন কাজীপাড়ার খুচরা পেঁয়াজ ব্যবসায়ী শওকত।

তিনি বলেন, আমরা মওজুদ করি না, অল্প মাল আনি বিক্রি করে ফেলি। তাই প্রতিদিনই আমাদের বাড়তি দাম দিয়ে পেঁয়াজ কিনতে হচ্ছে, আর নতুন বেশি দামে বিক্রি করছি।

হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ক্রেতাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। মাত্র তিন দিন আগেও রাজধানীর খুচরা বাজারগুলোতে পেঁয়াজ বিক্রি হতো প্রতি কেজি ৪০ থেকে ৪৫ টাকায়। এমন দাম বাড়ার কারণ হিসেবে সিন্ডিকেটকে দুষছেন সাধারণ ক্রেতারা। তাদের দাবি একটাই অচিরেই পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ করা হোক। তা না হলে এই দাম কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই দেখার বিষয়।

Previous articleরংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: একেএম নুরুন্নবী লাইজু`র তৃতীয় বর্ষে পদার্পণ
Next articleনোয়াখালীতে বিবস্ত্র করে নারীকে নির্যাতন: দেলোয়ার-কালামের যাবজ্জীবন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।