বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeশিক্ষাপ্রক্টরের অনুরোধে যা বললেন ভিপি নূর

প্রক্টরের অনুরোধে যা বললেন ভিপি নূর

কাগজ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসুর ভিপি নুরুল হক নূরসহ অন্যান্য শিক্ষার্থীদের অবরুদ্ধ ও লাঞ্ছিত হওয়ার ঘটনায় ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছে আন্দোলনকারীরা। মঙ্গলবার রাত ৮ টার দিকে ওই ঘটনার প্রতিবাদে ও জড়িতদের বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা। এখন পর্যন্ত সেখানেই তারা অবস্থান করছেন।

অভিযুক্ত শিক্ষার্থীদের বহিষ্কারসহ আরও চারটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দিয়েছেন ভিপি নূর।

তিনি বলেছেন, ‘দাবি আদায় করেই এখান থেকে উঠব। যদি দাবি আদায় করতে পারি তাহলেই শিক্ষার্থীদের মাঝে ফিরে যাব। আর দাবি আদায় করতে না পারলে প্রয়োজনে লাশ হয়ে ফিরব।’

ভিসির বাসভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রাব্বানী।

আন্দোলন স্থগিত করে হলে ফিরে যেতে বলেন প্রক্টর গোলাম রাব্বানী। এ বিষয়ে আজ (বুধবার) বৈঠকে বসবেন বলে কথা দেন তিনি। সেখানেই সব কথা শোনা হবে বলে জানান প্রক্টর।

তবে প্রক্টরের এ কথা সাড়া না নিয়ে ভিসি আন্দোলনকারীদের মাঝে উপস্থিত না হলে অবস্থান থেকে সরবেন না বলে জানান ভিপি নুরুল হক নূরসহ অন্যান্য শিক্ষার্থীরা।

এ সময় ভিপি নূর প্রক্টর গোলাম রাব্বানীকে বলেন, আমি ছাত্রদের নির্বাচিত প্রতিনিধি তাহলে ভিসি স্যারের এখানে আসতে ইগোতে লাগে কেন? উনার সমস্যাটা কোথায়?

এখানে ছাত্রদের প্রতিনিধি শুয়ে আছে আর তিনি আসবেন না?

তিনি তো প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি হয়ে যাননি। শিক্ষার্থীদের দাবি শুনতে আসেন না এমন ভিসি আমরা চাই না।

প্রধানমন্ত্রীও আমাদেরকে তার বাসভবনে নিয়ে গেছেন আর তিনি ভিসি হয়ে সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকবে না?

এসময় ঢাবি প্রক্টর বলেন, প্রমাণের মাধ্যমে দোষী সাব্যস্ত হলে তাদের বিচার হবে। এই মেসেজ পরিস্কার। তুমি ভিপি, তুমি বিষয়টা বোঝার চেষ্টা করো। অনুরোধ রইল, এখন চল যার যার অবস্থানে যাই। কালকে আমরা আবার বসব।

এর জবাবে ভিপি নূর বলেন, এমন আশ্বাস এর আগে একাধিকবার পেয়ে আমরা ফলাফল পাইনি। যার কারণে আমরা চাই ভিসি এসে এই আশ্বাসটা দিক। আপনার এই কথাটা ভিসি স্যার এখানে এসে বলুক। উনি এসে আমাদের আশ্বাসটা দিক এটাই আমরা চাই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments