কাগজ প্রতিনিধি: দুই ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ ও অভিযুক্ত শিক্ষকের বিচার দাবিতে বিক্ষোভ করছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কয়েকশো শিক্ষার্থী একাডেমিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। তারা জানান, অতীতেও বেশ কয়েকবার অভিযোগ দেয়া হলেও যথাযথ ব্যবস্থা না নেয়ায় এ ধরনের ঘটনা ফের ঘটছে।
কয়েকদিন আগে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি আক্কাস আলীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এ ব্যাপারে লিখিত অভিযোগ দেয়া হলেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়নি। এ বিষয়ে সাংবাদিকরা চেষ্টা করেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো বক্তব্য পাননি।
গত বৃহস্পতিবার একটি ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এটি আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। এ বিষয়ে অভিযোগকারী ছাত্রীদের সাথে যোগাযোগ করলে তারা জানান, বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযয়ী চতুর্থ বর্ষে তাদের থিসিস পেপারের কার্যক্রম শুরু হয় এবং তাদের সুপারভাইজার হিসেবে আক্কাস আলী দায়িত্ব পান। থিসিসের কাজ শুরুর পর থেকেই আক্কাস আলী তাদেরকে বিভিন্ন সময় তার ডিপার্টমেন্টের চেম্বারে এবং বাসায় দেখা করতে বলতেন। এমনকি কখনো কখনো শুক্রবার ও দেখা করতে বলতেন এবং তার নির্দেশ অনুযায়ী না চললে শিক্ষার্থীদের পরীক্ষায় ফেল করিয়ে দেয়ার হুমকি দিতেন।
অভিযোগকারী এক শিক্ষার্থী জানান, তিনি ২৫ জানুয়ারি (শুক্রবার) থিসিসের বিষয়ে কথা বলতে আক্কাস আলীর নির্দেশ অনুযায়ী তার চেম্বারে দেখা করতে যান। তার গ্রুপের অপর দুই সদস্য বাড়িতে থাকায় তাকে একাই যেতে হয় এবং আক্কাস আলীর রুমে প্রবেশ মাত্র আক্কাস আলী দরজা বন্ধ করে দিয়ে ঐ ছাত্রীকে যৌন নির্যাতনে চেষ্টা করেন। এসময় ছাত্রীর প্রচন্ড বাধার মুখে আক্কাস আলী বলেন “আমি কিছু করবো না, শুধু একটু ধরতে দাও”। এছাড়াও ওই সময় আক্কাস আলী এমন সব প্রস্তাব দেয় যা প্রকাশযোগ্য নয় বলে জানায় ঐ শিক্ষার্থী।
এর আগে, ২৪ জানুয়ারি তার গ্রুপের আরো এক সদস্যকে অসৎ উদ্দেশ্যে দেখা করার প্রস্তাব দেন এবং দেখা করলে বেশি নম্বর দেয়ার প্রলোভন দেখান বলে জানান ঐ শিক্ষার্থী।

Previous article২২ বিঘা জমি হাতিয়ে নিয়ে মাকে বাড়ি থেকে তাড়িয়ে দিল ৩ ছেলে!
Next articleচট্টগ্রামে প্রেম সংক্রান্ত বিরোধ মেটাতে গিয়ে গুলিতে যুবকের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।