বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeশিক্ষাবাকৃবির প্রভোস্ট পরিষদে দ্বায়িত্ব হস্তান্তর

বাকৃবির প্রভোস্ট পরিষদে দ্বায়িত্ব হস্তান্তর

রাফী উল্লাহ,বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রভোস্ট পরিষদে দ্বায়িত্ব হস্তান্তর সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টার সম্মেলন কাক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রভোস্ট পরিষদের আহ্বায়ক এবং শহীদ নাজমুল আহসান হলের প্রভোস্ট অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ এহসানুর রহমান ওই সভায় দ্বায়িত্ব হস্তান্তর করেন। প্রভোস্ট পরিষদের আহ্বায়ক হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেন সুলতানা রাজিয়া হলের প্রভোস্ট এবং ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহানারা বেগম এবং শহীদ নাজমুল আহসান হলের প্রভোস্ট হিসেবে দ্বায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. এ. কে. এম. মমিনুল ইসলাম। সভাপতির বক্তব্যে প্রভোস্ট পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ এহসানুর রহমান বলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষাণায় উন্নতির জন্য শিক্ষক ও শিক্ষার্থীদের একসাথে কাজ করে যেতে হবে। ছাত্র-শিক্ষকদের মাঝে ভালো সম্পর্ক বাজায় জন্য বিভিন্ন পর্যায়ে শিক্ষার্থীদের নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিতে হবে এবং বাকসু নির্বচনের মাধ্যমে তার সুষ্ঠু ব্যাবস্থপনা সম্ভব। ছাত্রদের জন্য হলে বিভিন্ন সমস্যা রয়েছে হলের প্রভোস্টদের প্রতিনিয়ত খোঁজ নিয়ে তার উপযোগী সমাধান করতে হবে। ছাত্রদের হলে সিট বন্টন ব্যবস্থা প্রভোস্টের আওতায় নিয়ে আসতে হবে এবং মেধা ভিত্তিক সিট বন্টন ব্যাবস্থাপনা চালু করতে হবে। প্রতিটি হলে পড়াশোনার জন্য সুষ্ঠু পরিবেশ গড়ে দিতে পারলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতি হবে। অনুষ্ঠানে প্রভোস্ট পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ এহসানুর রহমানের সভাপতিত্বে এবং সঞ্চালনায় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলাইমান আলী ফকির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

বাকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পশু বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান, গনতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দিন এবং নীল দলের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেন। এছারাও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রভোস্ট এবং হাউস টিউটর সহ বিভিন্ন ছাত্র সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments