শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeশিক্ষারাজাকারদের মতো ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি বেরোবি বঙ্গবন্ধু পরিষদের

রাজাকারদের মতো ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি বেরোবি বঙ্গবন্ধু পরিষদের

শিহাব মন্ডল: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রীর ধর্ষণকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) বঙ্গবন্ধু পরিষদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(০৭ জানুয়ারি) বেলা ১২ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের ২নং গেইট সংলগ্ন পার্কমোড় এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এই মানববন্ধনে গণিত বিভাগের শিক্ষার্থী মিঠু খন্দকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান।

মশিউর রহমান বলেন,ধর্ষককে দ্রুত গ্রেফতার, ধর্ষণকারী ও তার পরিবারকে ধর্ষক পরিবার হিসেবে রাস্ট্রীয়ভাবে স্বীকৃতি করতে হবে।বিভিন্ন সময় ধর্ষণ থেকে শুরু করে নানা অপকর্ম করে যারা রাস্ট্রকে উত্তপ্ত করার চেষ্টা করছে এদের বিচার চাইতে গিয়ে কিছু অপশক্তি রাস্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র নেমে যায়, যার কারণে বিভিন্ন সময় বিচার কাজে ব্যাঘাত ঘটে।এমন বাধা দিয়ে কেউ যেন বিচারের ব্যাঘাত না ঘটায় সেদিকে সতর্ক থাকার আহবান জানান তিনি ।
মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আহবান জানিয়ে তিনি বলেন, যেভাবে রাজাকারদের বিচার করেছেন, ধর্ষকদের যেন সেভাবে দ্রুত বিচারের আওতায় আনা হোক । যেন এমন কুকর্ম করার সাহস কেউ না দেখায়।

এইসময় আরো বক্তব্য রাখেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী বাবুল হোসেন,গণিত বিভাগের শিক্ষার্থী ঐশী ইসলাম প্রমুখ ।

বক্তারা ধর্ষকদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করার আহবান জানান।

উক্ত মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারী সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিশ্ববিদ্যালয়ের “ক্ষণিকা” বাস থেকে কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামার পর কয়েকজন পেছন থেকে মুখ চেপে ধরে নিয়ে ধর্ষণ করে নির্জন জায়গায় রেখে যায়। রাত ১০টায় বন্ধুদের সহযোগিতায় তাকে ঢামেকে ভর্তি করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments