শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeশিক্ষাধর্ষকের ফাঁসির দাবিতে ইবিতে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন

ধর্ষকের ফাঁসির দাবিতে ইবিতে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন

মুখলেসুর সুইট: ধর্ষককে রাস্তায় নামিয়ে সকলের সামনে প্রকাশ্যে শাস্তি দেওয়া হোক। যাতে আর কেউ ধর্ষণের মতো এমন জঘন্য অপরাধ আর করার সাহস না পায়। রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়ে প্রতিবাদ মিছিল ও মানববন্ধনে এসব দাবি জানান কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হলের ছাত্রীরা।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের খালেদা জিয়া হল থেকে শিক্ষার্থীরা মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব চত্তরে এসে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। মিছিলে “নারী নির্যাতন, নারী ধর্ষণ বন্ধ হোক, ধর্ষকের ফাঁসি চাই, আমরা নারী আমরাও মানুষ মানুষের মর্যাদা নিয়ে বেঁচে থাকতে চাই, আমার বোন ধর্ষিত কেন? বিচার চাই, অনতিবিলম্বে ধর্ষকের গ্রেফতার ও মৃত্যুদণ্ড চাই সহ বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন লক্ষ্য করা যায়।

এসময় বক্তারা বলেন, আজ আমরা এখানে একটি ধর্ষণের প্রতিবাদে দাঁড়িয়েছি। আসলে ধর্ষণ একজন মানুষকে করা হয়নি, করা হয়েছে একটি জাতির। কারণ আজকের যে মেয়ে সে ভবিষ্যতের মা, সে দেশ গড়বে। তার জন্য প্রত্যেকটি মেয়েকে আগে নিরাপত্তা দিতে হবে তারপর এগিয়ে যাবে দেশ। ধর্ষণের জন্য কোনো এক্সকিউজ হতে পারে না। একটি বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধা মহিলা পর্যন্ত ধর্ষিত হচ্ছে।পরে মানববন্ধনে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জিকে সাদিক এবং ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ তাদের সাধে সংহতি প্রকাশ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments