ইবিতে সাদা দলের নতুন কমিটি

মুখলেসুর রাহমান সুইট: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি‌) ডানপন্থী ও জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষকদের নিয়ে গঠিত সাদা দলের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে অধিকাংশ শিক্ষক বিএনপিপন্থী ও জামাতপন্থী শিক্ষকও রয়েছে। রোববার এ দলটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে।
এতে লোকপ্রশাসন বিভাগের প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমানেকে আহবায়ক ও ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. এ. এস. এম. শরফরাজ নেওয়াজকে সদস্য সচিব করা হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে, দলটিতে যুগ্ন আহবায়ক হিসেবে মনোনিত হয়েছেন, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রফেসর ড. মাে আব্দুস সামাদ, লােক প্রশাসন বিভাগের প্রফেসর ড. মােহাম্মদ সেলিম, আল- হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর আবুল হুসাইন মােঃ নুরুল ইসলাম, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. হাফিজুর রহমান এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর এম. এম. শরিফুল বারী।

উপদেষ্টা হিসেবে রয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড.ফারুকুজ্জামান খান, লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আসাদুজ্জামান, একই বিভাগের প্রফেসর ড. মােহাম্মদ জুলফিকার হোসেন, আল- হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুজাহিদুর রহমান, অর্থনীতি বিভাগের প্রফেসর ড. কাজী মােস্তুফা আরীফ এবং বাংলা বিভাগের প্রফেসর ড. মনজুর রহমান।

এ বিষয়ে সংগঠনটির আহবায়ক এম মতিনুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে গঠিত এ দল। সাদা দল আগেও ছিল তবে কার্যক্রম বন্ধ ছিল। জ্ঞান, শান্তি, সংহতি এই তিনটি আমাদের মূল মতবাদ। সাদা মানেই একটি স্বচ্ছ প্লাটফর্ম। সংগঠনটির লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞানার্জনের স্থান। শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে যেন শান্তি ও সংহতির সমন্বয় থাকে পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কাজে নিজেকে সম্পৃক্ত করা এবং সাদাকে সাদা বলা, কালোকে কালো বলা।

Previous articleপুলিশ বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালিয়ে নাটক বানাচ্ছে : এমপি হারুন
Next article৬ মাস আগে টাকা লেনদেন নিয়ে ঝগড়া : অটোচালককে রাস্তা থেকে তুলে নিয়ে হত্যার চেষ্টা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।