স্বপন কুমার কুন্ডু/কামাল সিদ্দিকী: পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছে দুদক। ইতিপূর্বে দাম্ভিক ও অসৎ এই অধ্যক্ষের দূর্নীতি সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ হলে তিনি এই প্রতিবেদককে দেখে নেওয়ার হুমকী দিয়েছিলেন। স্থানীয় বিভিন্ন পত্রিকায় অর্থ খরচ করে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ছাপিয়ে নিজেকে ভাল হিসেবে উপস্থাপনের চেষ্টা করেছিলেন।

সোমবার বিকেলে পাবনা সদর থানায় দুদক পাবনা সমন্বিত আঞ্চলিক কার্যালয়ের উপ সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, অসৎ উদ্দেশ্যে প্রতারণা, জালিয়াতির মাধ্যমে ভুয়া আবেদন ও ভাউচার তৈরি করে অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার নিজেই অনুমোদন করে কলেজের ছাত্র সংসদ তহবিল, উন্নয়ন তহবিল, বিবিধ তহবিল এবং ভর্তি কার্যক্রম ও ফরম ফিলাপ তহবিলের মোট ৫৬ লক্ষ ৮ হাজার ৯৮৬ টাকা অগ্রণী ব্যাংক কলেজ গেট শাখা পাবনা থেকে উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

যা দন্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। ২০১৭ সাল থেকে দীর্ঘ কয়েক দফা তদন্তে বিষয়টি প্রমাণিত হওয়ায় দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে সোমবার এ মামলা দায়ের করা হয়।

দুদকের পাবনার আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক মোজাম্মেল হক জানান, অধ্যক্ষের ক্ষমতার অপব্যবহার ও দূর্নীতির আরও বিভিন্ন বিষয়ে তদন্ত চলছে। মামলার প্রয়োজনে তাকে যেকোন সময় গ্রেপ্তার করা হবে বলেও জানান তিনি।

Previous articleপাষন্ড বাবা-মায়ের কান্ড: কন্যা সন্তান হওয়ায় অযত্ম আর অবহেলায় নবজাতকের মৃত্যু!
Next articleসোনারগাঁওয়ে গার্মেন্ট শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।