বাংলাদেশ প্রতিবেদক: আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। আজ বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট শিক্ষার্থীর সংখ্যা ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন। এদের মধ্যে ছাত্র সংখ্যা ৭ লাখ ২৯ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী ৬ লাখ ৬৯ হাজার ৯৫২ জন।

শিক্ষামন্ত্রী জানান, ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় এ বছর শিক্ষার্থীর সংখ্যা ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। এদের মধ্যে ছাত্র সংখ্যা ৫ লাখ ৬৩ হাজার ১১৩ জন এবং ছাত্রী সংখ্যা ৫ লাখ ৭৪ হাজার ৯০৪ জন।

তিনি জানান, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে এ বছর আলিম পরীক্ষায় শিক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১৩ হাজার ১৪৪ জন। এদের মধ্যে ছাত্র সংখ্যা ৬১ হাজার ৭৩৮ জন এবং ছাত্রী সংখ্যা ৫১ হাজার ৪০৬ জন।

দীপু মনি জানান, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এ বছর এইচএসসি (বিএম/ভোক.) পরীক্ষায় শিক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৪৮ হাজার ৫০৩ জন। এদের মধ্যে ছাত্র সংখ্যা ১ লাখ ৪ হাজার ৮২৭ জন এবং ছাত্রী সংখ্যা ৪৩ হাজার ৬৪২ জন।

Previous articleশেখ হাসিনার মহানুভবতা অন্য কেউ দেখাতে পারত না: তথ্যমন্ত্রী
Next articleতাহিরপুরে উন্নত জাতের বীজ ও সার বিতরণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।