বাংলাদেশ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার দা সূর্যসেন হলের শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় সেই নির্যাতনকারী ছাত্রলীগ নেতা সিফাতুল্লাহ সিফাতকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে হল প্রশাসন।

সোমবার (২০ ডিসেম্বর) হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ মকবুল হোসেন ভূইয়া স্বাক্ষরিত একটি নোটিশে বহিষ্কারাদেশ দেয়া হয়।

নোটিশে বলা হয়, ‘উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো: সিফাতুল্লাহ সিফাতের বিরুদ্ধে করা অভিযোগ সত্য প্রমাণিত হওয়ায় তাকে স্থায়ীভাবে হল থেকে বহিষ্কার করা হলো। তাকে এরপরও হলে অবস্থান করতে দেখা গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অভিযুক্ত সিফাত গত ১৩ ডিসেম্বর সন্ধ্যায় হলের ২৪৯ নম্বর রুমে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী কাজী পরশ মিয়াকে ছাত্রলীগের প্রোগ্রামে না যাওয়ায় নির্যাতন করে। পরে কাজী পরশ হল প্রশাসন বরাবর একটি অভিযোগ দিলে হল প্রশাসন বিষয়টি নিয়ে তদন্ত করে এবং ঘটনার সত্যতা মেলায় তাকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, এর আগেও ২০১৮ সালে অর্থনীতি বিভাগের দুজন ছাত্রীকে সূর্যসেন হলের সামনে লাঞ্ছিত করে হল থেকে সাময়িকভাবে বহিষ্কার হয়েছিলেন সিফাত। তারপর গত ৮ নভেম্বর আরিফুল ও তারিকুল নামের দুজন শিক্ষার্থীকে আবারো মারধর করলে হল প্রশাসনের কাছে এরকম ঘটনা আর না ঘটানোর মর্মে মুচলেকা দেন। কিন্তু সেই ঘটনার একমাস যেতে না যেতেই আবারো অনুরূপ ঘটনার পুনরাবৃত্তি করেন সিফাত। যার ফলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করে প্রশাসন।

হল থেকে বহিষ্কারের নোটিশটি সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, বিভাগীয় চেয়ারম্যান, প্রক্টর ও ভিসির অফিসে প্রেরণ করা হয়েছে।

Previous articleবিএনপি’কে সংলাপে অংশ নেয়ার পরামর্শ হানিফের
Next articleমালয়েশিয়ায় ভয়াবহ বন্যা, ১৪ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।