বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে স্থাপিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহ্ আজম আজ মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে সংবাদ সম্মেলন করেছেন। জনাকীর্ণ সংবাদ সম্মেলনে তিনি উপস্থিত সাংবাদিকদের বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের পরীক্ষা গ্রহন, শিক্ষা কার্যক্রমের গতিশীলতা আনা ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সুনাম, ঐতিহ্য ও গৌরব সমুজ্জল রাখা সহ বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, করোনা মহামারী ও একটি অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে ছাত্র আন্দোলনের কারনে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ও পরীক্ষা গ্রহনে আমরা প্রায় দু’বছর পিছিয়ে পড়েছি। সাংবাদিকদের অবগতির জন্য তিনি আনন্দের সাথে জানান, শিক্ষক – শিক্ষার্থীদের সাথে আলোচনা সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি বাতিল করে আজ ২১ ডিসেম্বর মঙ্গলবার থেকে একযোগে ৫ বিভাগের পরীক্ষা শুরু করা হয়েছে। আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে সকল পরীক্ষা সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ভাইস চ্যান্সেলর ড. মোঃ শাহ্ আজম আরও জানান, চলতি বছরের ভর্তি পরীক্ষার মেধা তালিকার ফলাফল গতকাল সোমবার প্রকাশ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। এছাড়াও সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রথমবারের মতো রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কবিগুরুর পূন্য ভূমি শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন। বিশ্ববিদ্যালয়টি সকলের শ্রদ্ধায় জায়গায় পরিনত করতে তিনি সাংবাদিকদের পরামর্শ ও সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ ও শাহজাদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আব্দুল লতিফ, রেজিস্ট্রার সোহরাব আলী, জনসংযোগ কর্মকর্তা শাহ আলি সহ শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Previous articleমুলাদীতে নারীকে মারধরের ঘটনায় থানায় অভিযোগ
Next articleলিবিয়া উপকূলে এক সপ্তাহে ১৬০ অভিবাসীর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।