বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeশিক্ষাচ্যানেল 24 থেকে সেরা লেখক পুরস্কার পেলেন জবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি

চ্যানেল 24 থেকে সেরা লেখক পুরস্কার পেলেন জবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি

তাসদিকুল হাসান,জবি: কাতার বিশ্বকাপ নিয়ে আয়োজিত ‘বিশ্বকাপের গল্প’ প্রতিযোগিতায় সেরা লেখক হিসেবে পুরস্কার পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু হানিফ।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে টাইমস মিডিয়া ভবনে চ্যানেল-২৪ মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বিজয়ীদের পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি ছিলেন এসিআই ফার্টিলাইজার পরিচালক কৃষিবিদ বশির আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল-২৪ এর নির্বাহী পরিচালক তালাত মামুন, স্পোর্টস এডিটর দিলু খন্দকার, ডিজিটাল মিডিয়ার প্রধান মো. রাজীব খান, চ্যানেল-২৪ অনলাইন ইনচার্জ খন্দকার মাজহারুল প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, এমন সুন্দর আয়োজনের জন্য চ্যানেল-২৪ কর্তৃপক্ষকে ধন্যবাদ। এই আসরে তাদের অনন্য আয়োজনের মাধ্যমে বিশ্বকাপ ফুটবলের অনেক অজানা গল্প জানার সুযোগ পেয়েছেন খেলাপ্রেমীরা। তিনি আরও বলেন, এই পুরস্কার আমাদের জাতীয় জীবনে এবং আগামী দিনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে দীক্ষা, তা বাস্তবায়নে ভূমিকা রাখবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দরভাবে জীবন সাজাতে এই আয়োজন সহায়ক হবে।

বিশ্বকাপ ফুটবল আসরের পুরো সময় চ্যানেল-২৪ ডিজিটাল মিডিয়ার পাঠকরা খেলা সম্পর্কে তাদের লেখা পাঠান। সেসব লেখা বাছাই করে প্রতিষ্ঠানটির অনলাইনে প্রকাশ করা হয়। পরে বিশ্বকাপের আসর শেষে পাঠকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচন করা হয় ১০ জন বিজয়ী।

‘বিশ্বকাপের গল্প’ প্রতিযোগিতার বিজয়ীরা হলেন আবু হানিফ (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মো. গোলাম মোস্তফা (দুঃখু) স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়, গাজী আনিস (ঢাকা), নবাব হোসেন (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), ফায়জার মোহাম্মাদ শাওলিন (জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়) ও শাহজাদা সেলিম রেজা (মানিকগঞ্জ), শামিম (ফেনি সরকারি কলেজ), শাহরিয়ার নাসের (নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) সহ আরো দুইজন। উল্লেখ্য, ‘বিশ্বকাপের গল্প’ প্রতিযোগিতায় স্পনসর ছিল এসিআই ফার্টিলাইজার ও রকমারি ডটকম।

এখন গ্রাম ও শহরে শীতার্ত লোকজন দিন ও রাতে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের দৃশ্য চোখে পড়ছে। প্রতিদিনই বিকেল হলে শীতের তীব্রতা বেড়ে তা পর দিন দুপুর পর্যন্ত অব্যাহত থাকছে। শীতের কারণে সবচেয়ে বেশি ছিন্নমূল ও দিনমজুররা চরম দুর্ভোগে পড়েছেন।

প্রচণ্ড শীতে কাবু চা বাগান ও হাওর তীরের মানুষসহ নিন্ম আয়ের লোকজন। গেল ক’দিন থেকে প্রচণ্ড ঠাণ্ডা উপেক্ষা করে জেলার চা শ্রমিক ও হাওরের বোরো চাষীরা মাঠে কাজ করছেন। প্রচণ্ড ঠাণ্ডা চলমান থাকায় ভর মৌসুমে বোরো চাষের শ্রমিক সংকট চলমান রয়েছে। জেলা জুড়ে মানুষের পাশাপাশি গবাদি পশুগুলোও প্রচণ্ড ঠাণ্ডায় কাবু হয়ে পড়েছে।

ঠাণ্ডা বেড়ে চলায় বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষজন। শীতের প্রভাবে কাজ কর্ম অনেকটা কমে যাওয়ায় আয় রোজগার নিয়ে তাদের চরম দুশ্চিন্তা। চরম দুর্ভোগে পড়েছেন হাওর তীরের বোরো চাষীরা। তীব্র শীতের মধ্যেও তারা ধানের চারা রোপণ ও পরিচর্যায় ব্যস্ত থাকছেন।

জেলা জুড়ে দেখা দিচ্ছে ঠাণ্ডাজনিত রোগবালাই। জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ঠ ও ডায়ারিয়া রোগীর সংখ্যা কেবল বাড়ছেই। ঠাণ্ডা জনিত রোগে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন শিশু ও বয়স্করা। প্রতিটি হাটবাজারে গরম কাপড়ের দোকানগুলোতে ভিড় বাড়ছে ক্রেতাদের।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ শীতজনিত রোগে জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনিছুর রহমান মুঠোফোনে জানান, বুধবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.০ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার ছিলো ৮.৫ ও সোমবার তাপমাত্রা ছিল ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। জেলার উপর দিয়ে এখন মৃদুশৈত্যপ্রবাহ বইছে।

তিনি আরো জানান, আগামী কয়েকদিন তাপমাত্রা এ ধরনের থাকতে পারে। উল্লেখ্য, ১৯৬৮ সালের ৪ঠা ফেব্রুয়ারি এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২ দশমিক ৮ ডিগ্রি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments