করোনায় বিপর্যস্ত মুম্বাইয়ে খোঁড়া হচ্ছে গণকবর!

বাংলাদেশ ডেস্ক: করোনার এই মহামারিতে ভারতে সবচেয়ে খারাপ পরিস্থিতির মুখোমুখি হয়েছে বাণিজ্য নগরী মুম্বাই।মুম্বাইতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।সময় যত যাচ্ছে ততই কঠিন হচ্ছে করোনার বিরুদ্ধে লড়াই। সেখানে গণকবর খোঁড়া হচ্ছে বলে জানা গেছে।

জানা গেছে, মেরিন লাইনের গণকবরে প্রথম দফায় করোনায় মৃত ২০ জনকে কবর দেওয়া হবে। তবে এ বিষয়টি মুম্বাই প্রশাসন এখনও স্বীকার করেনি।

কভিড ১৯ -এর থাবা ক্রমেই জাঁকিয়ে বসেছে মহারাষ্ট্রে। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা প্রায় ৫৭ হাজারের গণ্ডি ছুঁয়েছে। মহারাষ্ট্র থেকে ১৮৯৭ জনের মৃত্যুর খবর মিলেছে।এর মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মুম্বাই।

তারপরেই সব চেয়ে বেশি সংখ্যক আক্রান্ত হয়েছে পুনেতে। ভারতের এক তৃতীয়াংশরও বেশি আক্রান্ত এখন মহারাষ্ট্রে। মুম্বাইয়ে করোনা আক্রান্ত রয়েছেন ৩৪ হাজারের বেশি মানুষ। মারা গিয়েছে ১০৯৭ জন। ফলে বাণিজ্যনগরীতে কার্যত মৃত্যুপুরীর নিস্তব্ধতা।

এর মধ্যেই বিজেপি নেতার এক টুইট ভাইরাল হয়। যেখানে দেখা যায়, হাসপাতালের বারান্দা সার দিয়ে মৃতদেহ জমা হয়ে রয়েছে।

বিজেপি বিধায়ক নীতিশ রানে একটি ছবি টুইট করে সেটিকে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল বলে দাবি করেন। সেখানেই দেখা যায় সারি সারি মৃতদেহ বারান্দায় স্ট্রেচারের উপর রাখা।

তবে ছবি দেখে জানা যায়নি যে এই বারান্দাটি জনসাধারণের ব্যবহারের জন্য ব্যবহৃত হয় নাকি এটা হাসপাতালের এক অব্যবহৃত স্থানের ছবি।

এরপরই বৃহ্স্পতিবার মুম্বাইয়ের গণকবরের খবরটি সামনে আসে। তবে নিয়ে মু্ম্বাই বা মহারাষ্ট্র প্রশাসন এখনও কিছুই জানায়নি।

সূত্র : সংবাদ প্রতিদিন