শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeআন্তর্জাতিকউইঘুর মুসলিমদের নির্যাতন, চীনের কড়া সমালোচনা ট্রুডোর

উইঘুর মুসলিমদের নির্যাতন, চীনের কড়া সমালোচনা ট্রুডোর

বাংলাদেশ ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো উইঘুর মুসলিমদের নির্যাতনের বিষয়ে চীনের কঠোর সমালোচনা করেছেন। মঙ্গলবার চীন-কানাডা কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকীতে দেওয়া এক বক্তব্যে তিনি এই সমালোচনা করেন। খবর সাউথ চায়না মর্নিং পোস্টের।

খবরে বলা হয়েছে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো চীন কর্তৃপক্ষের হংকংয়ে দমননীতি এবং উইঘুর মুসলিমদের আটকে রাখার তীব্র সমালোচনা করেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রুডো বলেন, চীনের মানবাধিকার রেকর্ড নিয়ে কানাডার উদ্বেগ রয়েছে। হংকং ও জিনজিয়াংয়ের উইঘুর মুসলিমদের ব্যাপারে চীনা-নীতি নিয়ে অটোয়া উদ্বিগ্ন। বেইজিংয়ের দৃষ্টিভঙ্গি তার নিজের কিংবা আন্তর্জাতিক সম্প্রদায় কারও জন্যই ইতিবাচক নয়।
জাস্টিন ট্রুডো আরও বলেন, চীন বিশ্বের অন্য দেশের নাগরিকদের পাশাপাশি দুই কানাডিয়ান নাগরিককেও বিনাবিচারে আটকে রেখেছে। এসব বিষয়ে কানাডা মিত্রদের সঙ্গে কাজ করবে।

উল্লেখ্য, ২০১৮ সালে কানাডার সঙ্গে চীনের সম্পর্কের ব্যাপক অবনতি ঘটে। ওই বছরের ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের অনুরোধে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ের সিএফও মেং ওয়ানজৌকে গ্রেফতার করে কানাডা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments