বাংলাদেশ ডেস্ক: ভারতের উত্তরাখণ্ডে তুষারধসে শতাধিক মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। তুষারধসের ধৌলিগঙ্গা নদীতে সৃষ্ট জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্ত হয়েছে স্থানীয় একটি জলবিদ্যুৎ প্রকল্প। ব্যাপক ক্ষয়ক্ষতিরও আশঙ্কা করছে উদ্ধারকারী দল। আশপাশে সতর্কতা জারি করা হয়েছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে জোশীমঠের কাছে হিমালয়ে ধস সৃষ্টি হয়। তুষারধসে নদীর পানি পানির স্তর হু হু করে বাড়ছে। নদীর দু’ধারের অসংখ্য ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ধসের সময় সেখানে অনেক শ্রমিক কাজ করছিলেন। তাদের কারও সন্ধান পাওয়া যাচ্ছে না। উত্তরখণ্ডের মুখ্যসচিব ওমপ্রকাশ সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, হতাহতের সংখ্যা ১০০ থেকে ১৫০ হতে পারে।

ঘটনাস্থলে পৌঁছেছে রাজ্য উদ্ধারকারীরা। দেরাদুন থেকে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) তিনটি দল রওনা দিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিত্যানন্দ রাই জানিয়েছেন, উদ্ধারকাজে যোগ দিতে রওনা হয়েছে বিমানবাহিনী।

রোববার সকাল সাড়ে ১০ টা নাগাদ তপোবনের কাছে হিমবাহে ফাটল ধরে। তার জেরে ক্ষতিগ্রস্ত হয় স্থানীয় একটি জলবিদ্যুৎ প্রকল্প।

Previous articleসাতক্ষীরায় আমগাছে একই রশিতে গৃহবধূ ও যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
Next articleসুনামগঞ্জে স্বামীকে খুন করে পালিয়ে যাওয়া স্ত্রী আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।