বাংলাদেশ ডেস্ক: নেপালে দাবানলের মতো ছড়াচ্ছে করোনার সংক্রমণ। দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার রেকর্ড ৫৮ জনের মৃত্যু হয়েছে। বাদ যাচ্ছে না এভারেস্টও। এখন পর্যন্ত ১৭ জন পর্বতারোহীর শরীরে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে, যা উদ্বেগে ফেলেছে নেপাল সরকারকে।

নেপালের অন্যতম আয়ের উৎস মাউন্ট এভারেস্ট। প্রতিবছর হাজার হাজার বিদেশি পর্যটক ভিড় করেন দেশটিতে। যাদের মধ্যে বেশির ভাগই পবর্তারোহী। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় গত বছর এভারেস্টে আরোহণ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

সম্প্রতি, আবারও সর্বোচ্চ এই পর্বতশৃঙ্গ আরোহীদের জন্য খুলে দেয়া হয়েছে। তবে, এ ক্ষেত্রে বেশকিছু শর্ত আরোপ করে কর্তৃপক্ষ। এর মধ্যে অন্যতম হলো আরোহীকে বেসক্যাম্পে যাওয়ার আগে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু এ সতর্কতার পরও সম্প্রতি সেখানে করোনার সংক্রমণ দেখা দেয়।

বুধবার এক প্রতিবেদনে বিবিসি জানায়, নেপালের এভারেস্টের চূড়ায় দ্রুত বেড়ে চলেছে করোনাভাইরাসের প্রকোপ। এরই মধ্যে ১৭ জন আক্রান্ত হয়েছেন। পর্বতারোহীদের মাঝে উপসর্গ বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে উদ্বেগ।

বেসক্যাম্পের কর্মকর্তারা জানান, কাঠমান্ডুর হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে বেশ কয়েকজনের শনাক্ত হওয়ার তথ্য পেয়েছেন, যারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, নেপালে নতুন করে বাড়ছে করোনার সংক্রমণ। গত একদিনে দেশটিতে রেকর্ডসংখ্যক মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। একদিনে সর্বোচ্চ মৃত্যুরও রেকর্ড হয়েছে এদিন। করোনার প্রকোপ বাড়তে থাকায় সব ধরনের ফ্লাইট বন্ধ করেছে সরকার।

Previous articleকরোনার তৃতীয় ঢেউ আরও ভয়াবহ হতে পারে: কাদের
Next articleখালেদা জিয়ার বিদেশে চিকিৎসা: যত দ্রুত সম্ভব সিদ্ধান্ত জানাবে সরকার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।